কেয়া পায়েল। অভিনেত্রী ও মডেল। এনটিভিতে প্রচার হচ্ছে তার অভিনীত নাটক 'জয়েন্ট ফ্যামিলি'। বেশ কিছু নাটকে ভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করে দর্শক প্রশংসা কুড়িয়েছেন তিনি। প্রচার চলতি নাটক, সময়ের ব্যস্ততা ও অন্যান্য প্রসঙ্গে কথা হয় তার সঙ্গে-

অনেক আওয়াজ পাচ্ছি, কোথায় এখন?

হ্যাঁ, নাটকের কাজে শুটিংয়ে এসেছি সিলেটে। এর নাম 'হৃদ মাঝারে'। এটি ভালোবাসা দিবসের নাটক। মাহমুদ মাহিন পরিচালিত এ নাটকে আমার বিপরীতে অভিনয় করছেন মুশফিক আর ফারহান। বর্তমানে ভালোবাসা দিবসের নাটক নিয়ে ব্যস্ততা যাচ্ছে।

প্রথমবার 'জয়েন্ট ফ্যামিলি' ধারাবাহিকে অভিনয় করছেন। কোন ভাবনা থেকে এ নাটকে অভিনয়ে আগ্রহী হলেন?

ক্যারিয়ারের শুরু থেকে কখনও ভাবিনি ধারাবাহিকে কাজ করব। আমি একক নাটক নিয়ে ব্যস্ত ছিলাম। ধারাবাহিকের কাজে অনেক সময় দিতে হয়। পারিবারিক গল্পের নাটকটি পছন্দ হয়েছে। রাফাত মজুমদার রিংকুর পরিচালনায় নাটকটিতে আমাকে দেখা যাচ্ছে যৌথ পরিবারের এক সাধারণ মেয়ের চরিত্রে। গল্প ও চরিত্রই আমাকে নাটকের কাজে আগ্রহী করেছে। বেশ ভালো অভিজ্ঞতা নিয়ে কাজটি করছি। প্রথম ধারাবাহিকেই দারুণ সাড়া পাচ্ছি। 

সম্প্রতি ইউটিউবে প্রকাশ হয়েছে আপনার অভিনীত নাটক 'বয়স কোনো ব্যাপার না'। দর্শকের প্রতিক্রিয়া জানার সুযোগ হয়েছে?

বেশ ভালো। অনেকেই নাটকটি দেখে তাদের ভালো লাগার কথা জানিয়েছেন। কমেডি গল্পের নাটকটিতে আনন্দের বিপরীতে বয়স নিয়ে একটা দারুণ বার্তাও রয়েছে। যে জন্য নাটকটি দর্শক পছন্দ করছেন। জাকারিয়া সৌখিনের পরিচালনায় এতে আমার বিপরীতে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব।

চার বছরের ক্যারিয়ার। নিজের অভিনয় নিয়ে উপলব্ধি কী?

সব সময় দর্শকের পছন্দ-অপছন্দের কথা মাথায় রেখেই অভিনয় করছি। কতটুকু পেরেছি, দর্শকই ভালো বলতে পারবেন। কোনো চ্যালেঞ্জিং মনে হলেও অভিনয় থেকে পিছিয়ে আসিনি। আমি মনে করি, অভিনয়ের মধ্য দিয়ে নিজেকে ভাঙতে পারলেই প্রকৃত শিল্পী হয়ে ওঠা যায়। যে জন্য প্রতিটি কাজেই চ্যালেঞ্জ নিতে চাই। আমি মিডিয়ায় নতুন, অনেক কিছু শেখার আছে। অভিনয় অনেক কঠিন কাজ। গুছিয়ে করতে হয়। কাজের মধ্য দিয়ে প্রতিনিয়ত শেখার চেষ্টা করছি। টিকে থাকতে নিয়মিত অভিনয় দক্ষতা বাড়াচ্ছি। অল্পতেই অনেক কিছু পেয়েছি বলে কাজে ফাঁকি দিতে চাই না।

সিনেমায় কখনও দেখা যাবে কি?

ভালো গল্প ও চরিত্র পেলে সিনেমায় অভিনয়ের ইচ্ছা রয়েছে। তবে সিনেমায় নিয়মিত হওয়ার ইচ্ছা নেই।

এবার ব্যক্তিগত প্রসঙ্গে আসা যাক। প্রেম, বিয়ে নিয়ে কিছু ভাবছেন?

আমি কোনো প্রেমের মধ্যে নেই [হাসি]। প্রেম করলে ক্যারিয়ারে প্রভাব পড়বে। অভিনয়ই মন দিয়ে করার চেষ্টা করছি। পাঁচ বছর পর বিয়ে নিয়ে ভাবব। ব্যক্তিগত জীবন নিয়ে মাতামাতি করতে ভালো লাগে না।