বিশ্বের অগণিত দর্শক প্রতীক্ষার প্রহর গুনে যান গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড অনুষ্ঠানের জন্য। কিন্তু জমকালো যে আয়োজনের জন্য দর্শকের প্রতীক্ষা এবার কিছুটা হলেও হতাশ করেছে। তবে রোববার সেরা তারকাদের পুরস্কার বিজয়ী ঘোষণায় কারো কারো মুখে হাসিও ফুটেছে। 

৭৯তম গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডের এবারের আয়োজন ছিল যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে বেভারলি হিলটন হোটেলে ছিল। হলিউড ফরেন প্রেস অ্যাসোসিয়েশনের এই আয়োজনে এবার ছিল না লাল গালিচায় তারকাদের পদচারণা। এমনকি অনুষ্ঠানে ছিলনা কোনো তারকা, দর্শক ও গণমাধ্যম কর্মীর উপস্থিতি। করোনার বর্তমান পরিস্থিতির কারণে শুধু আয়োজক সংগঠনের নির্বাচিত কয়েকজন সদস্য ও দাতা ছিলেন অনুষ্ঠানে। তাদের নিয়েই গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডের পুরস্কৃতদের নাম ঘোষণা করা হয়। 

এবারের আসরে চলচ্চিত্র ও টেলিভিশন মিলিয়ে ২৫টি শাখায় পুরস্কার দেওয়া হয়েছে। সেরা চলচ্চিত্র পুরস্কার উঠেছে 'দ্য পাওয়ার অব দ্য ডগ' ছবির ঝুলিতে। 'বিইং দ্যা রিকার্ডোস' ছবির জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন নিকোল কিডম্যান। অন্যদিকে সেরা অভিনেতা হিসেবে 'কিং রিচার্ড' ছবির জন্য পুরস্কার পেয়েছেন উইল স্মিথ।

পুরাস্কারের তালিকায় অন্যান্য বিজয়ীরা হলেন সেরা অভিনেতা মিউজিক্যাল অথবা কমেডি] :অ্যান্ড্রু গারফিল্ড [টিক, টিক... বুম!], সেরা অভিনেত্রী [মিউজিক্যাল অথবা কমেডি] :র‌্যাচেল জেগলার [ওয়েস্ট সাইড স্টোরি], সেরা পার্শ্ব অভিনেতা:কোডি স্মিথ ম্যাকফি [দ্য পাওয়ার অব দ্য ডগ],সেরা পার্শ্ব অভিনেত্রী :আরিয়ানা ডিবোজ [ওয়েস্ট সাইড স্টোরি], সেরা পরিচালক :জেন ক্যাম্পিয়ন [দ্য পাওয়ার অব দ্য ডগ], সেরা ছবি [মিউজিক্যাল অথবা কমেডি] :ওয়েস্ট সাইড স্টোরি, সেরা চিত্রনাট্য :বেলফাস্ট [কেনেথ ব্রানা]। এর পাশাপাশি আরও কিছু শাখায় গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে।