মৌসুমী। তারকা অভিনেত্রী। চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-জায়েদ প্যানেলের কার্যনির্বাহী পরিষদের সদস্যপদে নির্বাচন করছেন। নির্বাচন ও অন্যান্য প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে-

অনেক আওয়াজ পাচ্ছি। নির্বাচনী প্রচারণায় ব্যস্ত নিশ্চয়ই-

হ্যাঁ। পান্থপথের একটি কনভেনশন সেন্টারে আমাদের প্যানেল পরিচিতির আয়োজনে আছি। এখানেই নির্বাচনী প্রচারণার কাজ করছি।

গত নির্বাচনে মিশা-জায়েদ প্যানেলের বিপক্ষে সভাপতি পদে লড়েছেন। এবার তাদের প্যানেলে সদস্যপদে প্রার্থী হয়েছেন...

মিশা-জায়েদ প্যানেলের সিনিয়রদের অনুরোধেই এবার নির্বাচনে দাঁড়িয়েছি। এই প্যানেল বিগত দিনে শিল্পীদের জন্য ভালো কাজ করেছে। তাদের সেই ভালো কাজের সমর্থক হিসেবেই তাদের প্যানেলে প্রার্থী হয়েছি। অনেকে চাইছিলেন আমি যেন কার্যনির্বাহী পরিষদের গুরুত্বপূর্ণ পদে নির্বাচন করি। কিন্তু নানা ব্যস্ততায় বড় পদে নির্বাচন এ মুহূর্তে সম্ভব নয়। তাই কার্যনির্বাহী সদস্যপদে দাঁড়িয়েছি। কাজ করতে চাইলে যে কোনো পদে থেকেই করা যায়।

নির্বাচনে জয়লাভ করলে কোন কাজে মনোযোগী হবেন?

নির্বাচনে আমরা কোনো ইশতেহার দেইনি। চলচ্চিত্র শিল্পীদের কল্যাণে অনেকগুলো পরিকল্পনা রয়েছে। এখন সিনেমা কম নির্মাণ হচ্ছে। আমাদের কাজও কম। চলচ্চিত্রের অন্যান্য সমিতির সঙ্গে সমন্বয় করে আমাদের সমিতিকে আরও এগিয়ে নিয়ে যাব। চলচ্চিত্র শিল্পীদের পাশে সবসময় ছিলাম। আগামীতেও শিল্পীদের সুখে-দুঃখে পাশে থাকব।

'মৌসুমী ওয়েলফেয়ার ফাউন্ডেশন' কার্যক্রম কেমন চলছে?

সম্প্রতি সংগঠনের তরফ থেকে রাজধানীর হাতিরঝিলসহ বিভিন্ন এলাকার শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ করেছি। এ ছাড়াও নানামুখী কার্যক্রম চলছে।

হাতে থাকা ছবির কী খবর?

গত বছর অক্টোবরে মির্জা সাখাওয়াৎ হোসেনের পরিচালনায় 'ভাঙ্গন' ছবিতে অভিনয় করেছি। আগামীকাল থেকে মির্জা সাখাওয়াৎ হোসেনের 'ভাঙ্গন'-এর দৃশ্যধারণে অংশ নেব। এ ছাড়া জাহিদ হোসেনের পরিচালনায় 'ফু' ছবির কাজ শিগগিরই শুরু করব।