গাজীপুরের কোনাবাড়ীর আমবাগ এলাকায় সাবেক স্ত্রীকে পুনরায় বিয়ে করার প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণের অভিযোগ উঠেছে তানবীর হোসেন (৫০) নামে এক ব্যক্তির বিরুদ্ধে। এ অভিযোগে বৃহস্পতিবার রাতে তাকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার গাজীপুর আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।

তানবীর হোসেন গাজীপুর মহানগরীর কোনাবাড়ীর আমবাগ এলাকার বাসিন্দা। তিনি ঝুটের ব্যবসা করেন। ধর্ষণের অভিযোগে ভুক্তভোগী নারী বৃহস্পতিবার রাতে তার বিরুদ্ধে কোনাবাড়ী থানায় লিখিত অভিযোগ দেন।

লিখিত অভিযোগ থেকে জানা যায়, ২০২০ সালের ৩১ মে ওই নারীকে বিয়ে করেন তানবীর হোসেন। বিয়ের পর যৌতুকের জন্য নির্যাতন করা হতো দাবি করে এ নিয়ে আদালতে মামলা করেন ভুক্তভোগী নারী। পরে একই বছর ৯ সেপ্টেম্বর তাকে তালাক দিয়ে বাসা থেকে বের করে দেন তানবীর। এরপর থেকে ওই নারী ভাড়া বাসায় বসবাস করতে থাকেন। তবে এক বছর আগে আবার বিয়ে করার প্রতিশ্রুতি দিয়ে তানবীর তার সঙ্গে সম্পর্ক গড়ে তোলেন।

ভুক্তভোগী নারী জানান, তানবীর হোসেন কয়েক মাস আগে বাসায় গিয়ে তাকে ধর্ষণ করেন এবং বিভিন্নভাবে ভয়ভীতি ও হুমকি দিতে থাকেন।

কোনাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সিদ্দিক জানান, অভিযোগের ভিত্তিতে তানবীর হোসেনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।