সাধারণ উৎসব মানেই যেনো প্রেক্ষাগৃহে শাকিব খানের ছবি। বিগত এক যুগ ধরে এমনটিই চলে আসছে। কারণ উৎসবে শাকিব খানের ছবি মানেই দর্শকদের উপচে পড়া ভিড়। তাই বিগত বছরগুলোতে  উৎসবে শাকিব খানের ছবি মুক্তি দিতেই প্রতিযোগিতায় অবতীর্ণ হতেন। 

আগামী ঈদুল ফিতরেও শাকিব খানের ছবি মুক্তি পাচ্ছে। তবে এবারের ঈদুল ফিতরে শাকিব খানের মুখোমুখি দাঁড়াচ্ছেন সিয়াম আহমেদও। তাদের বিগ বাজের ছবি শান ও গলুই মুক্তির বিষয়টি ইতোমধ্যে  প্রযোজনা সংস্থা থেকে নিশ্চিত করা হয়েছে। ইতোমধ্যে হল বুকিংও শুরু গেছে।

'শান' ছবির প্রযোজক ওয়াহিদুর রহমান জানালেন, শান বিগ বাজেটের ছবি। আমরা ইতোমধ্যে হল মালিকদের সঙ্গে কথা বলা শুরু করেছি। সারা দেশে সিনমাটি রিলিজ দেবো। তবে বিশেষভাবে দেশের সিনেপ্লেক্সগুলোতে আমাদের বেশি শো চালানোর টার্গিট থাকবে।'

সরকারি অনুদান পাওয়া ছবি 'গলুই' এর প্রযোজকের দায়িত্ব আছেন খোরশেদ আলম খসরু।  তিনি বলেন, ইতোমধ্যে গলুই ছবির বুকিং শুরু হয়ে গেছে। আশা করি ছবিটি উৎসবের মাত্র বাড়িয়ে দেবে। আবহমান বাংলার ঐতিহ্য নৌকা বাইচের গল্প নিয়ে শাকিব খানের 'গলুই' ছবিটি পরিচালনা করেছেন এস এ হক অলিক। এতে শাকিবের নায়িকা হিসেবে আছেন পূজা চেরি। অন্যদিকে সিয়াম অভিনীত সত্য ঘটনা অবলম্বনে নির্মিত পুলিশি অ্যাকশধর্মী সিনেমা 'শান' নির্মাণ করেছেন এম রাহিম।  এতেও সিয়ামের নায়িকা হিসেবে আছেন পূজা চেরি। 

দুটি ছবি নিয়েই প্রযোজকদের প্রত্যাশার পারদ আকাশ ছুঁই ছুঁই। তারা মনে করছেন দুটিই উৎসবের। বিগ বাজটের ছবি। তাই দুটি ছবিই দর্শকদের প্রত্যাশা পূরণ করতে পারবে।

'গলুই' নিয়ে শাকিব খান বলেন, গলুই গল্প নির্ভর ছবি। এখানে আমার লুকেও নতুনত্ব রয়েছে। সব মিলিয়ে ছবিটি দর্শকরা ছবিটি পছন্দ করবেন। 

আর সিয়াম তার শান নিয়ে বলেন, এই ছবিটি আমাদের সবার কাছের একটি ছবি। এই কাজটার সঙ্গে প্রায় দুই বছরেরও বেশি সময় ধরে যুক্ত থাকা এবং এটি পরিচালকের প্রথম সিনেমা। শুধু তাই নয়, যারা আমার সঙ্গে জুটি হিসেবে পূজাকে দেখতে চান, তাদের জন্য ‘দহন’ এর পর আমাদের কামব্যাক সিনেমা। ছবিটি এক সেকেন্ডের জন্যও দর্শকদের বিরক্ত করবেনা বলে আমার বিশ্বাস।'

এখন কেবল দেখার অপেক্ষা আসছে ঈদে দুটি ছবি মুক্তি  শাকিব-সিয়ামের লড়াই কতটা জমে উঠে।