এসএস রাজামৌলি পরিচালিত 'আরআরআর' মুক্তির প্রথম দিন থেকেই একের পর এক চমক দেখাচ্ছে। বক্স অফিসে অতীতের সব আয়ের রেকর্ড যেনো রেকর্ড ভেঙে ফেলছে। আর ভাঙবেই না কেনো ছবিটিতে যে দক্ষিণী দুই সুপারস্টার জুনিয়র এনটিআর এবং রামচরণ হাজির হয়েছেন। সেই সঙ্গে আছে পরিচালকের মুন্সিয়ানা। 

গেল তিন (২৫-২৭ মার্চ) দিনে বক্স অফিস বিশ্বের সর্বোচ্চ সংগ্রহে রেকর্ড গড়েছে সিনেমাটি। আয় ৬০ মিলিয়ন মার্কিন ডলার, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫২০ কোটি টাকা।

ভারতের অন্যতম শীর্ষ সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে এমন দাবি করে জানিয়েছে, গেল তিন (২৫-২৭ মার্চ) বিশ্বব্যাপী ‘দ্য ব্যাটম্যান’ সংগ্রহ করেছে ৪৫.৫ মিলিয়ন মার্কিন ডলার আর ‘দ্য লস্ট সিটি’ সংগ্রহ করেছে ৩৫ মিলিয়ন মার্কিন ডলার।

সেই প্রতিবেদনে আরও দাবি করা হয়েছে, মুক্তির তৃতীয় দিনে বিশ্বব্যাপী ‘আরআরআর’ সংগ্রহ করেছে ১২৬ কোটি (গ্রস) রুপি। সব মিলিয়ে মুক্তির তিন দিনে সিনেমাটির মোট সংগ্রহ ৪৫০ কোটি রুপির বেশি ছাড়িয়েছে।

বলিউডভিত্তিক প্রভাবশালী পোর্টাল বলিউড হাঙ্গামার দাবি, ‘আরআরআর’ প্রথম সপ্তাহান্তে (শুক্র-শনি-রবি) বিশ্ব বক্স অফিসে সংগ্রহ করেছে ৪৮৫ কোটি রুপি। যদিও পোর্টালটির বিশেষ নোট, এর সবই বাণিজ্য বিশ্লেষকদের বরাতে আনুমানিক পরিসংখ্যান।

টাইমস অব ইন্ডিয়া বলছে, প্রথম দিনে সিনেমাটি বিশ্বব্যাপী সংগ্রহ করেছে ২৪০-২৬০ কোটি রুপি, যদিও সিনেমা সংশ্লিষ্টরা বলছেন এই সংগ্রহ ২২৩ কোটি রুপি। সব সংস্করণে মিলিয়ে দ্বিতীয় দিনে সিনেমটির মোট সংগ্রহ ১০৫ থেকে ১১০ কোটি রুপি (গ্রস)।

 ‘আরআরআর’ সিনেমায় দক্ষিণ ভারতীয় সুপারস্টার রাম চরণের নায়িকা আলিয়া ভাট। সিনেমাটি রচনা ও পরিচালনা করেছেন এস এস রাজামৌলি। এই সিনেমায় দেখা মিলেছে জুনিয়র এনটিআর ও অজয় দেবগনের।

ভারতের অন্ধ্রপ্রদেশের মন্ত্রী পারনি নানির বরাতে ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন, রাম চরণ, জুনিয়র এনটিআর, আলিয়া ভাট, অজয় দেবগনের পারিশ্রমিক বাদে সিনেমাটির বাজেট ৩৩৬ কোটি রুপি। সব মলিয়ে সিনেমাটির বাজেট ৪০০ কোটি রুপির বেশি।

দুই তেলেগু মুক্তিযোদ্ধা কমারাস ভীম ও আলুরি সীতারামের জীবনকাহিনী তুলে ধরা হয়েছে ‘আরআরআর’ সিনেমাটিতে।  যারা ব্রিটিশ রাজবংশ এবং হায়দরাবাদের নিজামের বিরুদ্ধে যুদ্ধ করেছিলেন।