সরকারি উদ্যোগে নারীদের তথ্য প্রযুক্তি উন্নয়নে অনুপ্রাণিত করতে নির্মিত হচ্ছে বিজ্ঞাপনচিত্র। এটি নির্মাণ করছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী নির্মাতা রিয়াজুল রিজু। এতে প্রধান নারী চরিত্রে দেখা যাবে অভিনেত্রী নাইরুজ সিফাতকে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১ মার্চ থেকে বিজ্ঞাপনটির শুটিং শুরু হয়েছে রাজধানীর উত্তরায়। টানা দুই দিন চলবে শুটিং।

রিজু জানান, নানা বিষয়ের পাশাপাশি দেশের নারীরা প্রযুক্তিগত কাজ ঘরে বসে করে অর্থনৈতিক উন্নয়ন ঘটাতে পারে, উদ্যোক্তা হয়ে উঠে বিকশিত এবং নিজেদের দক্ষ হিসেবে, সেটাই এই বিজ্ঞাপনচিত্রে উঠে আসবে। সেইসঙ্গে একজন নারীর দক্ষতা বিকাশ ও ক্ষমতায়নে পরিবারের ভূমিকা নিয়েও বার্তা থাকবে।

নারী উদ্যোক্তা ও ক্ষমতায়ন বিভাগের কনসেপ্টের উপর বিজ্ঞাপনচিত্রটির চিত্রনাট্য করেছেন লিমন আহমেদ। কারুকাজের ব্যানারে নির্মিতব্য এই বিজ্ঞাপনে নাইরুজ সিফাতের সঙ্গে আরও অভিনয় করেছেন হান্নান শেলী, জিনিয়া জেনি, মেহেদি আকাশ, সি এফ জামান। চিত্রগ্রহণে আছেন মেহেদি রনি।

বিজ্ঞাপনে কাজ করা প্রসঙ্গে নাইরুজ বলেন, ‌‘একটি চমৎকার কনসেপ্ট নিয়ে টিভিসিটি নির্মাণ করা হচ্ছে। রিয়াজুল রিজু ভাই মেধাবী একজন পরিচালক। তার সঙ্গে সিনেমাতেও কাজের অভিজ্ঞতা হয়েছে। টিভিসিতে কাজ করতে এসে নতুনভাবে তাকে দেখছি। খুব গুছানো কাজ। এখানে আমাকে দর্শক একজন ওয়েব ডিজাইনার চরিত্রে দেখবেন। যে নারী নানা প্রতিবন্ধকতাকে জয় করে একজন উদ্যোক্তা হিসেবে সফল হয়েছে। দেশে নারীর ক্ষমতায়নে ভূমিকা রেখেছে।’

পরিচালক রিয়াজুল রিজু জানান, শিগগির বিজ্ঞাপনটি দেশের বিভিন্ন টিভি চ্যানেলসহ ডিজিটাল মাধ্যমেও প্রচার হবে।