লোপা হোসাইন। একাধারে কণ্ঠশিল্পী সংবাদ পাঠিকা ও উপস্থাপিকা। তবে বহুমাত্রিক প্রতিভার অধিকারী এই গায়িকা গানে খুব একটা নিয়মিত নন। সেটা নানা কারণে। অথচ তার স্বামী  গীতিকার সিরাজুম মুনির চান লোপা নিয়মিত গানে থাকুক। সুরে ভাসিয়ে রাখুক শ্রোতাদের। স্বামীর এমন চাওয়া থেকেই হয়তো লোপা আবার নিয়মিত গানে মনোযোগি হচ্ছেন।  সম্প্রতি লোপার গাওয়া 'সুবাহানাল্লাহ' শিরোনামের গান প্রকাশনা অনুষ্ঠানের দিন এমনটি বলছিলেন লোপার স্বামী মুনির। 

আরও বলছিলেন লোপাকে গানে ব্যস্ত রাখার জন্য তিনি নতুন নতুন পরিকল্পণা নিয়ে আগাবেন। সেই পরিকল্পণার সূচনা হলো 'সুবাহানাল্লাহ' প্রকাশের মাধ্যমে। গানটি গায়িকার নিজের  লোপা হোসাইন নামে ইউটিউব চ্যানেলে প্রকাশ পেয়েছে।

লোপার সঙ্গে গানটি আরও গেয়েছেন দুইবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত  সংগীতশিল্পী, সুরকার ও সংগীত পরিচালক বেলাল খান। গানটির কথা  ও সুর করেছেন সিরাজুম মুনির। সংগীতায়োজন করেছেন জে.কে মজলিস। 

গানটির কথার সঙ্গে মিল লেখে নান্দকি একটি ভিডিও চিত্র নির্মাণ করা হয়েছে। যেটি পরিচালনা করেছেন মাহিন আওলাদ। এতে মডেল হয়েছেন চিত্রনায়ক কায়েস আরজু ও শাকিলা পারভীন।

‘সুবহানাল্লাহ’ গান প্রসঙ্গে লোপা হোসেইন বলেন, ‘এটি মেলোডিয়াস একটি গান। কিছু গান থাকে যা শোনামাত্রই সুর মনে ধরে যায়, নিজের অজান্তেই গুনগুন করে গাইতে ইচ্ছা করে- এটিও তেমনই। সবাই নিজেদের জায়গা থেকে সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে কাজটি করেছি। আশা করি শ্রোতাদের ভালো লাগবে।’

 বেলাল খান বলেন, ‘আমি আর লোপা সেই বিশ্ববিদ্যালয় থেকে একসঙ্গে গানের চর্চা করে আসছি। অনেক ভালো গানের স্মৃতি আছে আমাদের। তবে এই গানটা বিশেষ মনে হচ্ছে। আশা করছি দর্শক বারবার এই গান শুনবেন।’