গত ১৪ এপ্রিল ভারতের কন্নড় সুপারস্টার ইয়াশ অভিনীত বহুল প্রতীক্ষিত অ্যাকশনধর্মী ‘কেজিএফ : চ্যাপ্টার টু’ সিনেমা মুক্তি পেয়েছে। মুক্তির পর থেকেই বক্স অফিসে ঝড় তুলেছে ছবিটি। দুই আয় করেছে  ১৩৪.৫০ কোটি রুপি (গ্রস)।

ছবির সাফল্য যখন চারদিকে ছড়িয়ে পড়েছে তখনই সামনে আনা হলো আর তাক লাগানো খবর। যে খবরটি সিনেমার গল্পের মতোই তাক লাগানো। ১৯ বছর বয়সী এক তরুণ এই সিনেমা এডিট বা সম্পাদনা করেছে। অবাক করার মতোই খবর এটি।  তার নাম  উজ্জ্বল কুলকার্ণি। এই তরুণই ছিলেন ছবিটির প্রধান সম্পাদক। 

ইন্ডিয়া গ্লিটজের খবর, এর আগে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র এডিট করতেন উজ্জল কুলাকার্নি। তার সেই কাজ চোখে পড়ে ‘কেজিএফ’ নির্মাতা প্রশান্ত নীলের। ভীষণ পছন্দ হয়। বুঝতে পারেন, এই ছেলের মেধা কাজে লাগাতে পারলে দুর্দান্ত কিছু হবে। বাকিটা তো সবারই জানা। 

আজকাল সামাজিক যোগাযোগ মাধ্যমের বরাতে অনেক কিছুই হচ্ছে। উজ্জল কুলাকার্নি  এই সামাাজিক যোগাযোগ মাধ্যই পরিচালক প্রশান্ত নীলের চোখে পড়েন।

 ভারতীয় গণামধ্যম ইন্ডিয়া টাইমস জানায়,  জনপ্রিয় সব ছবির ফ্যান মেড ট্রেলার তৈরি করে  ইউটিউবে পোস্ট করে উজ্জ্বল। কেজিএফ ১-এর একটি ফ্যান মেড ট্রেলার বানিয়েছিল উজ্জ্বল যা চোখে পড়ে যায় পরিচালকের। আসলে ওই ট্রেলারটি দেখে ১৯ বছরের তরুণে এতটাই মুগ্ধ হয়েছিলেন যে কেজিএফ চ্যাপ্টার ২ সম্পাদনা করবার গুরু দায়িত্ব প্রশান্ত তুলে দেন উজ্জ্বলের কাঁধে।  তিনি হতাশ করেননি।  

২০১৮ সালে মুক্তি পায়  ‘কেজিএফ : চ্যাপ্টার ওয়ান’ সিনেমা, যা বিশ্বজুড়ে তুমুল সাড়া ফেলেছিল। সাফল্যের ধারাবাহিকতায় এর তৃতীয় কিস্তিও নির্মাণ হবে, সেই ইঙ্গিত মিলেছে।