এবার বৈশাখের প্রথম দিনটি তারকা অভিনেত্রী জয়া আহসানের কাছে ছিল একটু অন্যরকম। কারণ বিশেষ এ দিনটি ইরানি শুটিং ইউনিটের সঙ্গে কাটিয়েছেন এই শিল্পী। এর বেশ কিছু ছবি জয়া সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন। তাতে দেখা যায়, ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম ও তার শুটিং ইউনিটের সবার পরনে বৈশাখী পোশাক। জয়াও সেজেছিলেন বৈশাখী সালোয়ার-কামিজে।

এ বিষয়ে জয়া আহসান বলেন, ‘পুরো ইউনিটের সবাই গায়ে জড়িয়েছিলাম বৈশাখী পোশাক। ভীষণ আনন্দে কেটেছে পুরোটা দিন।’ গত দুই সপ্তাহ ধরে ওই টিমের সঙ্গে ‘ফেরেশতে’ সিনেমার কাজ করছেন জয়া।

ইরানি নির্মাতাকে ধন্যবাদ জানিয়ে জয়া আরও বলেন, ‘১৪২৯ বঙ্গাব্দের প্রথম দিনে পুরোনো অভিজ্ঞতা নতুন করে অনুভব করার সুযোগ হলো। দিনব্যাপী কাজ করেছি সেই চারুকলা, রমনার বটমূলে। কত বছর পর সেখানে যাওয়া, তাও নববর্ষকে বরণ করে নেওয়ার এই বিশেষ দিনে, আহ! অদ্ভুত ভালো লাগায় আচ্ছন্ন ছিলাম পুরোটা দিন। এই সুযোগ করে দেওয়ার জন্য ধন্যবাদ ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম ও তার ইরানি ইউনিটকে।’

ব্যস্ততার কারণে এতদিন সিনেমার শুটিংয়ের বিষয়ে কিছুই জানাতে পারেননি জয়া। বিস্তারিত তথ্য নিয়ে শিগগিরই হাজির হবেন বলে জানিয়েছেন এই নন্দিত অভিনেত্রী। এছাড়াও জয়া সম্প্রতি কলকাতায় ‘কালান্তর’ নামে নতুন একটি ছবিতে অভিনয় শুরু করেছেন।