প্রযুক্তির সহায়তায় নারীর ক্ষমতায়নে একটি প্রকল্প নিয়েছে তথ্য যোগাযোগ ও প্রযুক্তি বিভাগ। প্রকল্পের নামকরণ করা হয় ‘শি পাওয়ার প্রকল্প: প্রযুক্তির সহায়তায় নারীর ক্ষমতায়ন (২য় পর্যায়)’। জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে প্রকল্পটি নিয়ে আলোচনায় নামকরণে ভুলের বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে আসে। এরকম নামকরণের কারণ জানতে চান তিনি। 

‘শি নয় হার’ নামকরণের পরামর্শ দেন প্রধানমন্ত্রী। পরে প্রধানমন্ত্রীর পরামর্শে তাৎক্ষণিকভাবে প্রকল্পের নাম পরিবর্তন করা হয়। প্রকল্পটির নাম এখন ‘হার পাওয়ার প্রকল্প: প্রযুক্তির সহায়তায় নারীর ক্ষমতায়ন (২য় পর্যায়)’।

আজ মঙ্গলবার দুপুরে অনুষ্ঠিত একনেকের বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে বৈঠকে সংযুক্ত হন তিনি। একনেক সভা অনুষ্ঠিত শেরেবাংলা নগরে পরিকল্পনা কমিশনের এনইসি সম্মেলনে কেন্দ্রে।

বৈঠক শেষে নিয়মিত ব্রিফিংয়ে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান একনেকে আলোচিত নামকরণ এবং অন্যান্য বিষয়ে বিস্তারিত তুলে ধরেন। পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম এবং পরিকল্পনা কমিশনের বিভাগের সদস্যগণ ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন।