খবর ছড়িয়েছে কাজী নজরুল ইসলামের জীবনী নিয়ে চলচ্চিত্র নির্মিত হচ্ছে। আর এর মাধ্যমে ঢালিউডে প্রথমবারের মতো তৈরি হচ্ছে জাতীয় কবির বায়োপিক। শফিক হাসান নির্মাণ করবেন ছবিটি। সিনেমাটির নাম রাখা হয়েছে ‘বিদ্রোহী নজরুল’। 

এতে কবির জীবনের ১৪ বছর বয়স থেকে পরিণত বয়সের গল্প দেখানো হবে বলে জানিয়েছেন নির্মাতা। ছবিটিতে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ভূমিকায় অভিনয় করবেন শাকিব খান।

গণমাধ্যমে প্রকাশিত একাধিক খবরে শাকিব খান ছবিটিতে অভিনয় করছেন এমন মন্তব্য দিয়েছেন নির্মাতা। সেখানে তিনি জানিয়েছেন শাকিব খান আমেরিকায় যাওয়ার আগে ছবিটি নিয়ে প্রাথমিক কথা বলেছেন।  ছবিটি করার ব্যাপারে শাকিব খান ইতিবাচক সায়ও দিয়েছেন। 

অথচ ছবিটির বিষয়ে কিছুই জানেন না শাকিব খান। বুধবার হোয়াটস অ্যাপে এ বিষয়ে কথা হয় ঢাকাই ছবির শীর্ষ এই নায়কের  সঙ্গে। তিনি বলেন, 'এসবের কিছুই জানি না আমি ৷ আমার সাথে এ বিষয়ে কারও সঙ্গে কথা হয়নি। বিষয়টি নিয়ে যা হচ্ছে তা অতিরঞ্জিত।'  

ছবিটির ঘোষণা আসার পর ফ্যানমেড এই পোস্টারটি ছড়িয়ে পরে। যা  শফিক হাসান তার ফেসবুক ওয়ালে শেয়ার করেন

শাকিব খান আরও বলেন, কাজী নজরুল ইসলাম আমাদের জাতীয় কবি। আমাদের বিদ্রোহী কবি। বাংলাদেশের মানুষের অন্যতম এক আবেগের নাম কাজী নজরুল। তাকে নিয়ে সিনেমা হবে বিশাল ক্যানভাসে। চলচ্চিত্রে তাকে তুলে আনা বেশ প্রস্তুতির ব্যাপার। চলচ্চিত্রে তার জীবনী তুলে আনা মানে আমাদের সিনেমারই সমৃদ্ধির অংশ। তার চরিত্রে অভিনয় করতে পারা বড় অর্জন। তবে  হুটহাট তাকে নিয়ে ছবি বানানোর ফেইক ঘোষণা কাম্য না।'

এদিকে জানা গেছে পরিচালক সমিতিতে ‘বিদ্রোহী নজরুল’ সিনেমাটির নাম নিবন্ধন করা হয়েছে।  নির্মাতা গণমাধ্যমে জানিয়েছেন এ সিনেমায় অভিনয়ের ব্যাপারে শাকিব খানের সঙ্গে হোয়াটসঅ্যাপে নিয়মিত কথা হচ্ছে।  এ মাসের শেষের দিকে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেই তিনি চুক্তিবদ্ধ হবেন বলে জানিয়েছেন।  

এর আগে এর আগে শাকিব খানকে নিয়ে ‘ধূমকেতু’ সিনেমা বানিয়েছিলেন শফিক হাসান। 'বিদ্রোহী নজরুল' করা হলে  দীর্ঘ ছয় বছর পর আবার শাকিবকে নিয়ে সিনেমা বানানো হবে তার।