দেশের গণ্ডি পেরিয়ে রাফিয়াত রশিদ মিথিলা এখন কাজ করছেন কলকাতার সিনেমায়। এই ধারাবাহিকতায় এবার তাকে দেখা যাবে সেখানকার নায়ক প্রসেনজিৎ চট্টোপধ্যায়ের সঙ্গে। সৌভিক কুন্ডু পরিচালিত 'আয় খুকু আয়' শিরোনামের একটি সিনেমায় প্রসেনজিতের স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন মিথিলা। তবে পর্দায় খুব বেশি উপস্থিতি নেই তার। শুধু একটি গানে হাজির হয়েছেন তিনি। 'আয় খুকু আয়' টাইটেল গানটি প্রকাশ পেয়েছে গতকাল। এতে ভিন্নরূপে হাজির হয়েছেন মিথিলা। সেখানে তাকে কপালে সিঁদুর, পরনে শাড়ি, খোঁপা বাঁধা চুল এমন চিরায়ত বাঙালি নারীর রূপে দেখা গেছে। কোলে ছিল কন্যাশিশু। গান প্রসঙ্গে মিথিলা বলেন, গানটি নিয়ে শ্রোতা-দর্শকের বেশ সাড়া পাচ্ছি। এতে আমি নতুন রূপে হাজির হয়েছি। সিনেমায় আমার চরিত্রটি ছোট হলেও বেশ গুরুত্বপূর্ণ। দর্শকের মনে গভীর ছাপ ফেলবে বলে আশা করছি।'

মিথিলার সঙ্গে কাজের অভিজ্ঞতা ব্যক্ত করে ভারতীয় গণমাধ্যমকে প্রসেনজিৎ বলেন, 'মিথিলা দুর্দান্ত অভিনেত্রী। ফলে ছোট চরিত্র হলেও তা অভিনয় শক্তি দিয়ে কানায় কানায় ভরিয়ে তুলেছেন তিনি। আমি এর আগেও তার অভিনয় দেখেছি। এবার তার সঙ্গে অভিনয় করে বেশ ভালো লেগেছে। 'আয় খুকু আয়' মুক্তি পাবে ২৭ মে। প্রসেনজিৎ-মিথিলা ছাড়াও এতে অভিনয় করছেন সোহিনী সেনগুপ্ত, বুদ্ধদেব ভট্টাচার্য, সত্যম ভট্টাচার্য, দিতি প্রিয়া, শঙ্কর দেবনাথ ও রাহুল দেব বোস।
এদিকে সম্প্রতি হইচই ওটিটি প্ল্যাটফর্মে উন্মুক্ত হয়েছে মিথিলা অভিনীত ওয়েব সিরিজ 'মন্টু পাইলট-টু'। এ ছাড়া কলকাতার বেশ কয়েকটি সিনেমায় কাজের কথা রয়েছে তার।