প্রেমে পড়লে প্রেমিক-প্রেমিকা নানা উপমায় প্রিয়জনকে বর্ণনা করে। তাদের এই অনুভূতি নিয়েই তৈরি হয়েছে আসিফ আকবরের নতুন গান 'মিথ্যা বলতে পারি না'। দ্বৈত এ গানে তার সঙ্গে কণ্ঠ দিয়েছেন তরুণ গায়িকা মিমি।

ধ্রুব মিউজিক স্টেশন [ডিএমএস] তাদের ঈদ আয়োজনের অংশ হিসেবে ইউটিউবে গানটি প্রকাশ করেছে। কথা লিখেছেন স্নেহাশীষ ঘোষ, সুর করেছেন নাজির মাহমুদ। সংগীতায়োজনে মুশফিক লিটু। গানটির ভিডিও নির্মাণ করেছেন ইয়ামিন ইলান।

গানটি নিয়ে আসিফ আকবর বলেন, "মিথ্যা বলতে পারি না' রোমান্টিক ঘরানার গান। দর্শক যে ধরনের গান পছন্দ করেন এটি তেমনই একটি গান। আর মিমির গায়কী আমাকে মুগ্ধ করেছে। আশা করছি শ্রোতারাও মুগ্ধ হবেন।"

গায়িকা মিমি জানালেন, আসিফ ভাইয়ের সঙ্গে গান গাওয়ার অভিজ্ঞতা দারুণ। গানটি প্রকাশের পর শুভাকাঙ্ক্ষীরা সাধুবাদ জানাচ্ছেন। ইউটিউবের পাশাপাশি দেশি ও আন্তর্জাতিক একাধিক অ্যাপেও গানটি শুনতে পাওয়া যাচ্ছে। 'মিথ্যা বলতে পারি না' গানটি ছাড়াও একাধিক নতুন গান নিয়ে ব্যস্ত সময় কাটছে আসিফ আকবরের।

সম্প্রতি তার জীবনের রোমাঞ্চকর অধ্যায়ের গল্প নিয়ে প্রকাশ হয়েছে বই 'আকবর ফিফটি নট আউট'। এ ছাড়া কণ্ঠশিল্পী হিসেবে উত্থান, রাজনীতির মঞ্চে আবির্ভাব, মামলা, হাজতবাসসহ বর্ণিল জীবনের নানা গল্প রয়েছে এক মলাটে।