৫৬ বছর বয়সী আমেরিকান অভিনেতা ও চলচ্চিত্র প্রযোজক অ্যান্ডি ডিক ক্যালিফোর্নিয়ার অরেঞ্জ কাউন্টিতে যৌন হেনস্তার অভিযোগে গ্রেপ্তার হয়েছেন। অরেঞ্জ কাউন্টির একজন মুখপাত্র দ্য হলিউড রিপোর্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

মুখপাত্র জানান, এক ব্যক্তি যৌন হেনস্তার শিকার হয়েছেন বলে অভিযোগ করলে ট্রাবুকো ক্যানিয়নের ও’নিল পার্ক ক্যাম্প গ্রাউন্ডে পুলিশ ডাকা হয়। গ্রেপ্তারের পর বৃহস্পতিবার রাতে তিনি ছাড়া পান বলে পেজ সিক্সের প্রতিবেদনে জানানো হয়েছে।  

অরেঞ্জ কাউন্টি জেলা অ্যাটর্নি অফিসের মুখপাত্রের বরাত দিয়ে প্রতিবেদনে জানানো হয়েছে, অ্যান্ডি ডিকের বিরুদ্ধে এখনই আনুষ্ঠানিক কোনো অভিযোগ গঠন করা হয়নি। অরেঞ্জ কাউন্টি শেরিফের ডিপার্টমেন্ট এ বিষয়ে অধিকতর তদন্ত করবে বলে জানিয়েছে।

হলিউড রিপোর্টের প্রতিবেদন বলছে, অভিযুক্ত ডিককে অরেঞ্জ কাউন্টি জেলে নেওয়া হয়েছিল। আর ভুক্তভোগীকে পরীক্ষার জন্য স্থানীয় হাসপাতালে নেওয়া হয়। 

অ্যান্ডি ডিক এর আগে ২০১৮ সালে এ ধরনের অভিযোগে খবরের শিরোনাম হয়েছিলেন। সে সময় এক নারী অভিযোগ করেছিলেন, ফুটপাত দিয়ে হেটে যাওয়ার সময় ডিক তার স্পর্শকাতর অঙ্গে হাত দেন এবং অশালীন মন্তব্য করেন। এ ঘটনার পর তখন তাকে ‘রাইজিং বুচানান’ সিনেমা থেকে বাদ দেওয়া হয়েছিল।