ইমরান খানের নিরাপত্তাপ্রধান হিসেবে পাকিস্তান সেনাবাহিনীর স্পেশাল সার্ভিস গ্রুপের সাবেক কমান্ডো লেফটেন্যান্ট কর্নেল (অব.) অসীমকে নিয়োগ দিয়েছে পিটিআই। 

গত ১৪ মে শেয়ালকোটে এক র‍্যালিতে বক্তৃতা করার সময় ইমরান খান তার প্রাণনাশের আশঙ্কা প্রকাশ করেন। এ আশঙ্কা প্রকাশের পর দেশটির সরকার তার নিরাপত্তায় একজন ফোকাল পার্সন নিযুক্ত করতে বলে। তার আগে প্রধানমন্ত্রীর অফিস ইমরান খানের নিরাপত্তা বিষয়ে মিটিং করে।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) টুইট করে এ তথ্য জানিয়েছে। খবর জিও নিউজের। 

প্রতিবেদনে জানানো হয়েছে, সদ্যসাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের নিরাপত্তা ইস্যুতে হুমকি মূল্যায়ন বিষয়ক দুটি বৈঠক করেন বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী, ইমরানের বাসভবন বানি গালায় মোতায়েন করা হবে ৯৪ জন নিরাপত্তা কর্মকর্তা। 

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেছেন, এর মধ্যে ইসলামাবাদ পুলিশের ২২ জন সদস্য এবং ফ্রন্টিয়ার কনস্টেবুলারির ৭২ জন সদস্য থাকবেন। নিরাপত্তা বিভাগের ২৬ জন কর্মকর্তা এবং ৯ জন সামরিক কর্মকর্তা প্রস্তুত থাকবেন। 

মুখপাাত্র আরও জানান, আলাদাভাবে খাইবার পখতুনখাওয়া পুলিশ ২৬ জন সদস্য এবং গিলগিট-বাল্টিস্তান থেকে ৬ জনকে সরবরাহ করা হয়েছে সাবেক এই প্রধানমন্ত্রীর নিরাপত্তায়। 

পিটিআই চেয়ারম্যান ইমরান খান দেশজুড়ে যখন রাজনৈতিক র‍্যালি করবেন তখন প্রাদেশিক সব সরকারকে ইমরানের পর্যাপ্ত নিরাপত্তা দিতে নির্দেশনা পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ। নিরাপত্তার অধীনে ইমরান খান যখন মুভ করবেন তখন পুলিশের চারটি গাড়ি থাকবে তার সঙ্গে। এতে থাকবে ২৩ জন পুলিশ সদস্য। পাশাপাশি পাঁচজন রেঞ্জারকে বহনকারী একটি গাড়িও থাকবে। যদি সাবেক প্রধানমন্ত্রী ইমরানের নিরাপত্তায় সুনির্দিষ্ট হুমকি দেখা দেয়, তাহলে আরও নিরাপত্তা দেবে সরকার।