বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে সম্মানজনক আসর কান চলচ্চিত্র উৎসব। প্রতিবার চলচ্চিত্র প্রদর্শনের পাশাপাশি নানা ঘটনা ও দূর্ঘটনারও জন্ম হয় এখানে। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। এই তো গতকাল কানের লাল গালিচায়  এক তরুণী নগ্ন হয়ে নেমে পড়ার ঘটনা ঘটল। 

তার আগে বলিউড অভিনেত্রী পূজা হেগড়ে তিক্ত অভিজ্ঞতার মুখে পড়েন।

ভারতীয় এই অভিনেত্রী উদ্বোধনী দিনে কানের লাল গালিচায় হাঁটেন।  এবারই প্রথম কানের রেড কার্পেটে রূপের দ্যুতি ছড়ান তিনি। এসব ছবি প্রকাশ্যে আসার পর থেকে প্রশংসা কুড়াচ্ছেন পূজা ভক্তরা।

কিন্তু লাল গালিচায় হাঁটার আগে পূজা তার পোশাক, মেকআপ, গহনা হারিয়ে ফেলেন। যদিও প্রকাশিত ছবি দেখে বোঝার উপায় নেই, কতটা মানসিক চাপের মধ্যে থেকে এমন লুকে ক্যামেরায় পোজ দিয়েছেন তিনি। ফিল্ম কোম্পানিয়নের সঙ্গে আলাপকালে এসব তথ্য জানান পূজা হেগড়ে।

ঘটনার বর্ণনা দিয়ে পূজা হেগড়ে বলেন—‘আমরা আমাদের কানের দুল, মেকআপ, পোশাক—সবকিছু হারিয়েছি। ভাগ্য ভালো যে, কিছু আসল জুয়েলারি ভারত থেকে নিয়ে এসেছিলাম আর এসব আমার হাতে বহন করেছিলাম। বিমানে যেখানে বসেছিলাম, তার উপরেই ছিল এসব জিনিসপত্র। ফ্রান্সে পৌঁছানোর পর এ বিষয় নিয়ে কর্তৃপক্ষের সঙ্গে কথার বলার মতো সময় ছিল না।’

জিনিসপত্র হারিয়ে এতটাই বিপাকে পড়েছিলেন যে, সারাদিন কিছু খেতে পারেননি পূজা। তা উল্লেখ করে এই অভিনেত্রী বলেন, ‘সম্ভবত আমার ম্যানেজার আমাকে নিয়ে বেশি নার্ভাস ছিল। তারপর আমি বলি, ঠিক আছে ঠিক আছে। পরে গাড়িতে উঠে যাই, সঙ্গে আমার টিম ছিল। সিদ্ধান্ত নেই এখান থেকেই সবকিছু ব্যবস্থা করব। কথামতো, টিমের সদস্যরা দ্রুত পোশাক, চুলের জিনিসপত্র, মেকআপ সবকিছুর আয়োজন করে। তারা খুব চিন্তিত হয়ে পড়েছিল। আমরা সকালের নাস্তা, দুপুরের খাবারও খেতে পারিনি। ওই দিন আমি রাতেরবেলায় দিনের প্রথম খাবার খাই।’