শনিবার দুপুরে ফোন দেওয়া হয় চিত্রনায়ক ইমনকে। আজ এই নায়কের জীবনের বিশেষ দিন। তাই শুভ কামনা জানাতেই ফোন। বিশেষ এই দিনটিতে প্রথম কলে পাওয়া যাবে না এটা ধরেই নেওয়া হয়। পাওয়া গেলোও না। ফোন বিজি। হয়তো অন্যকেউ ফোনে উইশ করছেন। কথা হচ্ছে তার সঙ্গেই। আজ এ নায়কের জন্মদিন। দিনটিতে ফোনে, সামাজিক মাধ্যমে ও সরসারি শুভ কামনায় ভাসবেন। 

দ্বিতীয়বার ফোনে পাওয়া গেলো নায়ককে। শুভ জন্মদিন জানাতেই ইমন হেসে বললেন, ধন্যবাদ। সন্ধ্যায় কিন্তু দেখা হচ্ছে। 

আজ সন্ধ্যায় কেক কেটে ইমনের জন্মদিন উদযাপন করা হবে। তবে ইমন এটা জন্মদিন উদযাপন বলতে চাইলেন না। এটা মূলত ইমন অভিনীত 'আগামীকাল' ছবির মিট দ্য প্রেস।  একই সঙ্গে তার জন্মদিন উদযাপন।  ইমন বলেন, 'আমি তো ঘটা করে জন্মদিন উদযাপন করি না। তবে আগামীকাল ছবির প্রযোজক  ২৮ জুন আমার জন্মদিন জানতেই  এই দিনে মিট দ্য প্রেস ও জন্মদিন উদযাপন আয়োজন করে বসেন। আমিও না করতে পারিনি। তাই দুই আয়োজনই একসঙ্গে হচ্ছে আজ।'

ছবিটি আগামী ৩ জুন মুক্তি পাচ্ছে প্রেক্ষাগৃহে। অঞ্জন আইচ পরিচালিত এই ছবির মাধ্যমে দীর্ঘ এক যুগ পর সিনেমা হলে ফিরছেন ইমন-মম জুটি। ২০০৭ সালে এই জুটির‘দারুচিনি দ্বীপ’ মুক্তি পায়। 

জন্মদিনে আর কি পরিকল্পনা ফোনের এপাশ থেকে জানতে চাইলেই ইমন বলে উঠেন, 'আগামীকাল ছাড়া আপাতত কিছুই দেখছি না। জন্মদিনসহ সব পরিকল্পনা এখন আমার নতুন ছবি আগামীকালকে ঘিরেই। বিশেষ এই দিনটিতে দর্শকদের কাছে আহ্বান করবো ৩ জুন ছবিটি মুক্তি পাচ্ছে। সবাই হলে গিয়ে ছবিটি দেখবেন।'

 এ ছবিতে ইমন ছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করেন টুটুল চৌধুরী, শতাব্দী ওয়াদুদ, সূচনা আজাসহ আরও অনেকে। 

মডেলিং দিয়ে শোবিজে যাত্রা শুরু করলেও মামনুল হাসান ইমন এখন হালের ব্যস্ত চিত্রনায়কদের একজন। বর্তমানে 'কাগজ' ও 'বীরত্ব' নামের দুটি ছবির শুটিং শেষ করেছেন। এ বছরই মুক্তির পেতে পারে ছবি দুটি।