আপনার বানানো ট্রেলার প্রচার করা হবে শান, জাজ মাল্টিমিডিয়াসহ দেশের নামকরা সব কন্টেন্ট হাব থেকে। এমনকি 'শান' টিমের পরবর্তী কোন প্রজেক্টে আপনি পেতে পারেন এডিটর হিসেবে কাজ করার সুবর্ণ সুযোগ! - ঈদুল ফিতরে মুক্তিপ্রাপ্ত বহুল আলোচিত ছবি 'শান' মুক্তির আগে প্রমোশানাল অ্যাক্টিভিটি হিসেবে  এভাবে ফ্যানমেড টিজার কন্টেস্টের ঘোষণা দেওয়া হয়েছিলো। পাশাপাশি দর্শকদের জন্য 'ডিনার উইথ সিয়াম-পূজা' ইভেন্টের আয়োজন করে সিয়াম-পূজার সাথে ডিনার করার সুযোগ দেওয়ার ঘোষণা দিযেছিলো ছবিটি প্রযোজনা সংস্থা ফিল্মম্যান এন্টারটেইনমেন্ট। 

ঘোষণার পর  দর্শকদের বানানো অনেক ট্রেলার জমা পড়ে ফিল্মম্যান ও জাজের অফিসে। সেখান থেকে সেরা ট্রেলার নির্মাতা হিসেবে বিজয়ীদের নাম জাজ ও শানের পেজ থেকে ঘোষণা করা হয়। 

এবার সেই ট্রেলার নির্মাণকারী চারজন বিজয়ী ও সিয়াম পূজার সঙ্গে ডিনারের সুযোগ পাওয়া ২০ জন দর্শকের সঙ্গে ডিনার সাড়লেন সিয়াম-পূজা, শানের নির্মাতা  এম রাহিম, গল্পকার আজাদ খান, প্রযোজক এম ওয়াহিদুর রহমানসহ সিনেমার অন্যান্য কলাকুশলীরা।

এ সময় শানের গল্পকার আজাদ খান বলেন,  শানের মতো আরও ভালো গল্প আমার কাছে রয়েছে। আগামীতে ফিল্মম্যানের পক্ষ থেকে সেই গল্পের আরও ভালো ভালো  ছবি বানানো হবে।  এ বছর প্রযোজনা সংস্থাটি  নতুন আরও একটি ছবির ঘোষণা দিতে পার বলেও জানান তিনি।

রোববার সন্ধ্যায় রাজধানীর যমুনা ফিউচার পার্কের একটি রেস্টুরেন্টে এই ডিনার আয়োজন সম্পন্ন হয়। একই সঙ্গে  ব্লকবাস্টার সিনেমাসে সিয়াম-পূজার  সঙ্গে শান মুভিটি উপভোগ করেন তারা।

এ সময় সিয়াম বলেন, 'শান ছবির অভূতপূর্ব সাফল্যে আমরা গর্বিত। শুধু শান না ঈদের সবগুলো সিনেমাই এবার দর্শকরা দেখেছেন। দর্শকদের হলে আসার জোয়ার তৈরি হয়েছে। আশা করি আগামীতে আরও ভালো ভালো ছবি নির্মাণে প্রযোজকরা এগিয়ে আসবে। শানের ট্রেলার বানিয়ে যারা পুরস্কার পেয়েছে তাদেরকে আমার পক্ষ থেকে ধন্যবাদ।' 

পূজা বলেন, 'পোড়ামন টু ও দহনের পর অনেক দিন পর হলে দর্শকদের এমন দর্শক দেখলাম। সিয়াম-পুজা জুটিতে তারা বিশ্বাস রেখেছে এই জন্য দর্শকদের প্রতি কৃতজ্ঞতা। আশা করি আগামীতে এই ফিল্মম্যান থেকে আরও ভালো ছবির ঘোষণা আসবে।'

'শান' এর নির্মাতা আগামীতে শানের  চেয়ে আরও ভালো ছবি উপহার দেওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করে বলেন, 'আমি প্রথম ছবিটির মাধ্যমে দর্শকদের ভালো কিছু দিতে চেষ্টা করেছি। নিজে কোনো কিছুতেই ছাড় দেইনি। এ ক্ষেত্রে প্রযোজক আমাকে পূর্ণ সহযোগিতা করেছে। আগামীতে আরও ভালো কিছু উপহার দেবো দর্শকদের।'

আয়োজন শেষে জানানো হয় আগামী ২৪ জুন থেকে উত্তর আমেরিকার ৮০ হলে মুক্তি পাচ্ছে বাংলাদেশে সাড়া জাগানো ছবি 'শান'। বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশি সিনেমার বিশ্ব পরিবেশক কানাডা-ভিত্তিক প্রতিষ্ঠান স্বপ্ন স্কেয়ারক্রোর প্রেসিডেন্ট মোহাম্মদ অলিউল্লাহ সজীব।

এ দিন ‘শান’ উত্তর আমেরিকা পরিবেশনা  নিয়ে ছবিটির প্রযোজনা সংস্থা ফিল্মম্যানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন প্রযোজক এম ওয়াহিদুর রহমান এবং ‘স্বপ্ন স্কেয়ারক্রো বাংলাদেশ’ এর প্রধান নির্বাহী সৈকত সালাহউদ্দিন। 

চুক্তি স্বাক্ষর শেষে সৈকত সালাহউদ্দিন জানান, প্রথম সপ্তাহে উত্তরা আমেরিকায় আমরা ৮০টি হলে মুক্তি দিচ্ছি শান। তবে আমাদের লক্ষ্য একশ'টি। পরের সপ্তাহে একশ'পূর্ণ হবে বলে আমাদের বিশ্বাস।