রাজধানীর আর্মি স্টেডিয়ামে বিশ্বকাপ ফুটবলের ট্রফি হাতে দর্শক মাতালেন ফ্রান্সের তারকা ফুটবলার ক্রিশ্চিয়ান কারেম্বু। হাজার হাজার দর্শক তাঁর সঙ্গে একাত্ম হয়ে উল্লাসে ফেটে পড়েন। বৃষ্টিস্নাত বিকেলে তাঁদের কাছে এ যেন এক অনন্য পাওয়া।

বৃহস্পতিবার বাংলাদেশে 'ফিফা ওয়ার্ল্ড কাপ ট্রফি ট্যুর' শিরোনামে আয়োজন উপলক্ষে কোক স্টুডিও বাংলার কনসার্ট আয়োজন করা হয়। 'ট্রফি এখন বাংলাদেশে' শিরোনামে কনসার্টের শুরুতেই ফিফা ওয়ার্ল্ড কাপ ফুটবলের ট্রফি উন্মোচন এবং প্রদর্শনীর আয়োজন করা হয়।

এদিন অনুষ্ঠানের শুরুতেই বিকেল সাড়ে ৫টায় 'নাসেক নাসেক' ধ্বনিতে কাউন্টডাউন শেষে স্টেজে ফিফা ওয়ার্ল্ড কাপ ট্রফির মোড়ক উন্মোচন করেন ১৯৯৮ সালে ফ্রান্সের বিশ্বকাপজয়ী দলের তারকা কারেম্বু। তিনি নিজ হাতে ওয়ার্ল্ড কাপ ট্রফি নিয়ে মঞ্চের এ প্রান্ত থেকে ও প্রান্ত ঘুরতে থাকেন।

ভাঙা বাংলায় সবাইকে জিজ্ঞেস করেন- 'কেমন আছেন সবাই?' মাঠে উপস্থিত সবাই সমস্বরে 'ভালো আছি' বলে তার জবাব দেন। এ সময় দর্শক সারি থেকে বিশ্বকাপ ট্রফির সঙ্গে নিজের স্মৃতি ধরে রাখতে মোবাইল ফোনে অনেকেই সেলফি তোলেন।

কারেম্বু বলেন, 'আমি ঢাকায় এসে অনেক খুশি। এত বৃষ্টির মধ্যেও সবাই এসেছেন, এ জন্য ভালো লাগছে। আপনাদের সঙ্গে থাকতে পারছি। আমি জানি, বাংলাদেশের মানুষ ফুটবল কতটা ভালোবাসে।'

বৃষ্টির কারণে স্টেজ ক্ষতিগ্রস্ত হওয়ায় এদিন নির্ধারিত সময়ে কনসার্ট শুরু হয়নি। এ কনসার্টের মূল আকর্ষণ ব্যান্ড তারকা জেমস। এ ছাড়া মমতাজ, ব্যান্ড তারকা মিজান, শায়ান চৌধুরী অর্ণব, পান্থ কানাই প্রমুখের অংশ নেওয়ার কথা। ব্যান্ডের মধ্যে রয়েছে ওয়ারফেজ, নেমেসিস, লালন, ইন্ট্রোয়েট ও জালালি সেট।

প্রথমবারের মতো বাংলাদেশে শুরু হয়েছে 'কোক স্টুডিও বাংলা'। নতুন সংগীতায়োজনে জনপ্রিয় বাংলা গানগুলো প্রকাশ করে এরই মধ্যে সাড়া ফেলেছে অনলাইন এ প্ল্যাটফর্মটি। এতদিন 'কোক স্টুডিও বাংলা'র প্রকাশ হওয়া প্রতিটি গান ধারণ করা হয়েছিল স্টুডিওর ভেতরে। এবার সেই গানগুলো দর্শকের সামনে সরাসরি গেয়ে শোনানোর কথা শিল্পীদের। আয়োজকরা জানান, বাংলাদেশে ফুটবল বিশ্বকাপের ট্রফি ট্যুরের অংশ উপলক্ষে চলতি বছরের সবচেয়ে বড় ও তারকাসমৃদ্ধ কনসার্ট এটি। কোক স্টুডিও বাংলা গানে নিয়ে এসেছে নতুন স্বাদ। এ পর্যন্ত কোক স্টুডিও থেকে বাংলায় প্রকাশ হয়েছে পাঁচটি গান- 'নাসেক নাসেক', 'প্রার্থনা', 'বুলবুলি', 'ভবের পাগল' ও 'চিলতে রো'।