সিনেমা হচ্ছে সবচেয়ে বড় গণমাধ্যম। অথচ এই গণমাধ্যমটি থেকে ক্রমেই মুখ ফিরিয়ে নিচ্ছেন দেশের লগ্নীকারকরা। কেনো মুখ ফিরিয়ে নিচ্ছেন? জানালেন চিত্রনায়ক ও প্রযোজক অনন্ত জলিল। তিনি বলেন, এফডিসিতে গেলে একজন আরেকজনের পিছনে লেগে থাকে, দোষারোপ করে; এসবের কারণে কেউ ঝামেলায় জড়াতে চায় না বলে ছবিতে বিনিয়োগ করতেও আসতে চায় না। 

কিছুদিন আগে এফডিসিতে শিল্পী সমিতির নির্বাচনের ইস্যু নিয়ে সরব ছিলো এফডিসি। শিল্পীদের কাদা ছোড়াছুড়ির কারণে তাদের ইমেজ নেমে এসেছে তলানীতে। এই ইস্যুর আবহ শেষ হতে না হতেই ওমর সানীর পরিবার ও জায়েদ খানের ইস্যুটা সামনে এলো। এতে করে শিল্পীদের ইমেজও আঘাত লাগল। 

অনন্ত জলিল প্রশ্ন রাখলেন, মানুষ যে কাজটা করে ভালোবেসে করে। একইভাবে ভালোবেসে ছবি বানাতে আসে। কিন্তু এসে যদি দেখে ঝগড়া লেগে আছে তাহলে কেন ছবি বানাবে? 

এদিকে প্রায় ৯ বছর পর মুক্তি পেতে যাচ্ছে অনন্ত জলিলের প্রযোজনায় নির্মিত ছবি ‘দি দ্য ডে’। ঈদে মুক্তি জন্য ইতোমধ্যে সেন্সর ছাড়পত্র পেয়েছে বাংলাদেশ-ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত এ ছবিটি। মুক্তি উপলক্ষে হল ট্রেলার প্রদর্শনের আয়োজন করেন ‘মোস্ট ওয়েলকাম’ ছবির এ নায়ক। সেখানেই কথাগুলো বলেন তিনি। 

অনন্ত বলেন,সেখানে অনন্ত জলিল বলেন, চলচ্চিত্র সর্বোচ্চ গণমাধ্যম। এখানে কেন অন্যরা বিনিয়োগ করবে না! অবশ্যই করবে। কিন্তু বিনিয়োগ করতে গিয়ে ঝামেলায় পড়ুক এটা কেউ চায় না। এফডিসিতে ঝগড়াঝাঁটি বন্ধ করা গেলে অনেক প্রযোজক নতুন করে ছবি বানাতে আগ্রহী হবে।