আগামী শুক্রবার (১৭ জুন) দেশের ৫৩টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘তালাশ’। এই সিনেমার মাধ্যমে নায়ক হিসেবে প্রথমবারের মতো রুপালি পর্দায় অভিষেক হচ্ছে আদর আজাদের। তার বিপরীতে অভিনয় করেছেন চিত্রনায়িকা শবনম ইয়াসমিন বুবলী।

প্রেমে নেশাগ্রস্ত এক রকস্টারের গল্পকে কেন্দ্র করে নির্মিত ‘তালাশ’। সিনেমাটি পরিচালনা করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা সৈকত নাসির।

সিনেমা মুক্তি উপলক্ষে মঙ্গলবার রাতে রাজধানীর একটি হোটেলে 'মিট দ্য প্রেস'-এ সাংবাদিকদের মুখোমুখি হন পরিচালক, অভিনেতা, অভিনেত্রী এবং অন্য কলাকুশলীরা।

এ সময় নতুন নায়ক আদর আজাদকে পরিচয় করিয়ে দেন শিল্পী সমিতির সভাপতি ও নন্দিত অভিনেতা ইলিয়াস কাঞ্চন। এ সময় মঞ্চে ছিলেন পরিচালক জাকির হোসেন রাজু, পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক, ‘তালাশ’ সিনেমার পরিচালক সৈকত নাসির, পরিচালক বুলবুল বিশ্বাস, সিনেমার নায়িকা শবনম বুবলীসহ অনেকে।

পরিচালক সৈকত নাসির বলেন, ‘কত সৌভাগ্যবান আদর আজাদ, শিল্পী সমিতির সভাপতি অভিনেতা ইলিয়াস কাঞ্চন স্যারসহ দেশের নামিদামি পরিচালকরা তাকে পরিচয় করে দিলেন। এটা সব শিল্পীর কপালে জোটে না। দোয়া করি যেন বাংলাদেশের সবচেয়ে বড় নায়ক হয় আদর।’

মুক্তি পেতে যাওয়া প্রথম সিনেমা প্রসঙ্গে আদর আজাদ বলেন, ‘রোমান্টিক প্রেমের গল্পে সিনেমাটি নির্মিত। যারা ভালোবেসে ব্যর্থ বা সফল হয়েছেন, তাদের জন্য ‘তালাশ’। বিশেষ করে তরুণ প্রজন্মের সিনেমাটি ভালো লাগবে। ২০১৮ সালে সিনেমায় কাজ করার সিদ্ধান্ত নিই। যার কারণে ছোট পর্দায় কাজের ব্যস্ততা থাকলেও সে কাজ বন্ধ রেখে বড় পর্দায় কাজ শুরু করি। সুমন চরিত্রে নিজেকে মানিয়ে নেওয়া চ্যালেঞ্জিং ছিল। কাজের আগে গ্রুমিং করেছি। সহশিল্পী বুবলী অনেক হেল্পফুল। তার সঙ্গে চমৎকার কাজের অভিজ্ঞতা। এই সিনেমা দিয়ে অবশেষে দীর্ঘ প্রতীক্ষার অবসান হচ্ছে, এই অনুভূতি ভাষায় প্রকাশ করতে পারব না। সবাই প্রেক্ষাগৃহে এসে সিনেমাটি দেখবেন।’

বুবলী বলেন, '‘তালাশ’-এর নায়রা চরিত্রটি আমার খুব কাছের। অনেক দিন ধরে এই চরিত্রটি নিজের মধ্যে ধারণ করেছি। এটি সমসাময়িক গল্পের সিনেমা। সবার ভালোবাসার সিনেমা। যারা প্রেম করেছেন, ভালোবেসেছেন, যারা ভালোবেসে ব্যর্থ কিংবা সফল হয়েছেন এবং যারা মিউজিক লাভার-তাদের জন্যই এই সিনেমা। সব ধরনের উপাদান আপনারা ‘তালাশ’-এ পাবেন।"

নবাগত আদর আজাদ সম্পর্কে এই অভিনেত্রী বলেন, ‘আদর আজাদ খুব মন দিয়ে সিনেমাটিতে অভিনয় করেছেন। এরই মধ্যে তার অভিনীত সুমন চরিত্রটি দর্শকদের কাছে পৌঁছে গেছে। পুরো সিনেমা দেখতে হলে প্রেক্ষাগৃহে আসতে হবে।’

অনুষ্ঠানে বলা হয়, ভিন্নধর্মী প্রচারণা এবং মুক্তির আগে প্রকাশিত গান-ট্রেলার দিয়ে ইতোমধ্যে প্রশংসা পেয়েছে ‘তালাশ’। ঝকঝকে নির্মাণ ও ভিন্ন ধাঁচে গল্প বলার গুণে সিনেমাটি মুগ্ধ করবে দর্শকদের।

অনুষ্ঠানে অতিথি হিসেবে আরও ছিলেন নন্দিত চলচ্চিত্রকার জাকির হোসেন রাজু ও পরিচালক সমিতির মহাসচিব শাহীন সুমন। 

ক্লিওপেট্রা ফিল্মসের ব্যানারে নির্মিত ‘তালাশ’ সিনেমার কাহিনি পরিচালকের সঙ্গে যৌথভাবে লিখেছেন আসাদ জামান। সিনেমাটিতে পাঁচটি গান রয়েছে। এতে আরও অভিনয় করেছেন আসিফ আহসান খান, মাসুম বাশার, মিলি বাশার, যোজন মাহমুদ প্রমুখ। সিনেমাটির পরিবেশনায় আছে দ্য অভি কথাচিত্র।