বলিউডের ফিটনেস কুইন ও গ্ল্যাম ডিভা শিল্পা শেঠি ১৯৯৩ সালে 'বাজিগর' ছবির মধ্য দিয়ে বলিউডে যাত্রা শুরু করেন। এরপর একের পর এক হিট ছবি উপহার দিয়েছেন চির যৌবনা এই অভিনেত্রী। ২০০৯ সালে ব্যবসায়ী রাজ কুন্দ্রাকে বিয়ের পর সিনেমার রুপালি পর্দায় দেখা না গেলেও সামাজিক যোগাযোগমাধ্যমে ছিল তাঁর দুর্দান্ত পদচারণা। সামাজিক যোগাযোমাধ্যমে ফিটনেস বিষয়ে তাঁর অনুপ্রেরণামূলক ভিডিও ভক্তদের কাছে দারুণ জনপ্রিয়তা পায়।

এবারের সুপারওম্যান রূপে হাজির হচ্ছেন শিল্পা। নতুন এই ছবির মধ্য দিয়ে ১৪ বছর পর বড় পর্দায় ফিরছেন বাজিগরকন্যা। নাম 'নিকাম্মা'। অ্যাকশন ও কমেডির এই ছবিটি পরিচালনা করেছেন 'হিরোপান্তি'খ্যাত সাব্বির খান। দীর্ঘদিন ধরেই মুক্তির অপেক্ষায় ছিল নিকাম্মা। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে নিকাম্মার দুটি ছবি শেয়ার করে শিল্পা লেখেন, ''অপেক্ষার পালা শেষ আর বিনোদনের পালা শুরু। আপনার ক্যালেন্ডার মার্ক করে রাখুন। ১৭ জুন মুক্তি পেতে যাচ্ছে 'নিকাম্মা'।''
তাঁর পোস্ট আর ছবির ট্রেলার দেখে বলার অপেক্ষা রাখে না, এই ছবিতে নতুন লুকে হাজির হচ্ছেন শিল্পা। এবারই প্রথম সুপারওম্যান রূপে দেখা যাবে তাঁকে।

বিষয়টি নিয়ে পরিচালক সাব্বির খান জানান, ভারতীয় দর্শক এখনও শিল্পাকে পছন্দ করেন আর শিল্পাও এই বিষয়ে সচেতন ছিলেন যে তাঁর কামব্যাক ছবি যেন ভিন্নধর্মী হয়। দর্শকের কাছে নতুন এক শিল্পাকে হাজির করতে পারা এটাই তাঁর বড় পাওয়া। তিনি আরও বলেন, 'দীর্ঘ প্রতীক্ষার পর শেষ পর্যন্ত ছবিটি মুক্তি পাচ্ছে, এতেই খুশি আমি।' নতুন এই ছবি নিয়ে দারুণ উচ্ছ্বসিত শিল্পা। 'নিকাম্মা' ছবিতে নিজের অভিনীত চরিত্র নিয়ে তিনি বলেন, 'চরিত্রটা আমার ভীষণ পছন্দ হয়েছে। এরকম কিছুতে কাজ করতে আগে আমাকে দেখা যায়নি। নতুন রূপে দর্শক আমায় কবে দেখবে তার জন্য আর ধৈর্য রাখতে পারছি না।'

শিল্পা ছাড়াও এই ছবির অন্যতম প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন বলিউউ অভিনেত্রী ভাগ্যশ্রীর ছেলে অভিমন্যু দাসানি এবং শার্লি শেটিয়া। তাঁরা দুজনেই বলিউডে নতুন। এর আগে অভিমন্যুকে বড় পর্দা এবং ওটিটিতে দেখা গিয়েছে। অন্যদিকে শার্লিকে দেখা গেছে একটি সিনেমায়। নিকাম্মা ছবির গল্পে অভিমন্যুকে দেখা যাবে এক অলস ব্যক্তির চরিত্রে, যাঁর নাম সিদ্ধার্থ। তাঁর কাজ সারাদিন ঘুরে বেড়ানো, সিনেমা দেখে বন্ধুদের সঙ্গে পার্টি করে সময় কাটানো। বাকি সময় শার্লির সঙ্গে প্রেম করে কাটানো। তাঁর এমন অলস আর বেপরোয়া জীবনে হঠাৎ আবির্ভাব হন সুপারওম্যান শিল্পা। এরপর থেকে দুর্বিষহ হয়ে ওঠে অলস সিদ্ধার্থের জীবন। এভাবেই সিনেমার গল্প এগিয়ে চলে। তবে সিনেমার লুকিয়ে থাকা গল্প জানতে হলে অপেক্ষা করতে হবে আগামীকাল পর্যন্ত। 'নিকাম্মা' ছবিতে শিল্পা, অভিমন্যু, শার্লি ছাড়াও অভিনয় করেছেন সামির সনি।