বাংলাদেশের মানুষের জন্য আজ স্মরণীয় দিন। উদ্বোধন হলো স্বপ্নের পদ্মা সেতু। বিশেষ এই মুহূর্তের সাক্ষী হয়েছেন একাধিক জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত জনপ্রিয় চিত্রনায়ক রিয়াজ আহমেদ। সেতুর উদ্বোধনীতে তিনি গেছেন আমন্ত্রিত অতিথি হয়ে। অনুষ্ঠানস্থলে বসে তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় রিয়াজ বললেন, ‘ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবারও প্রমাণ করলেন আমরা হারতে শিখিনি, হারতে জানি না।’

পদ্মা সেতু উদ্বোধনের মূল অনুষ্ঠান শুরুর কিছু সময় আগে ফেসবুকে একটি লাইভ করছিলেন জনপ্রিয় লেখক আনিসুল হক। সেই লাইভেই নিজের মনের ভাব প্রকাশ করেন রিয়াজ।

অভিনেতা বলেন, ‘আজ অত্যন্ত আনন্দের একটা দিন। আমাদের স্বপ্নের পদ্মা সেতু বাস্তবে রূপ নিয়েছে। আমাদের পদ্মা সেতুর উদ্বোধন হচ্ছে। আমি মনে করি, এই সেতু বাংলাদেশের গৌরব। এই গৌরব যার হাত ধরে এসেছে, কৃতজ্ঞতা সেই বঙ্গবন্ধু-কন্যা শেখ হাসিনাকে। উনি প্রমাণ করেছেন, আমরা হারতে শিখিনি, হারতে জানি না।’

এই মুহূর্তে মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে চলছে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান। সেখানে প্রধান অতিথি হিসেবে হাজির আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আছেন রাজনৈতিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গসহ হাজারো মানুষ। আমন্ত্রণ পেয়েছেন রিয়াজও। অভিনয়ের পাশাপাশি বহুদিন ধরে তিনি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত।

রিয়াজ ছাড়াও শোবিজ জগত থেকে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত আছেন চিত্রনায়ক ফেরদৌস আহমেদ, চিত্রনায়িকা নিপুণ আক্তার, অভিনেত্রী-ব্যবসায়ী শমী কায়সার, আফসানা মিমি, জায়েদ খান, খ্যাতিমান গীতিকার কবির বকুলসহ অনেকে।