শুরু হয়েছে 'আইপিডিসি আমাদের গানের 'চতুর্থ আসর। জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ‘পদ্মার ঢেউ রে’ গানটি দিয়ে শুরু হয়েছে জনপ্রিয় এই গানের অনুষ্ঠান। গানটিতে কণ্ঠ দিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যমে জনপ্রিয় হয়ে ওঠা তরুণ শিল্পী জাকির হোসেন ওরফে 'বিবাগী লিমন'।  এই নামে ইউটিউব চ্যানেল রয়েছে এই শিল্পীর।

অসংখ্য সঙ্গীতপ্রেমীর ভালোবাসা ও সমর্থনে রাতারাতি তারকা হয়ে উঠেছেন জাকির হোসেন। তার কণ্ঠে থাকা আবেগের ভিন্ন মাত্রা অতি অল্প সময়ের মধ্যেই তাকে ব্যাপক জনপ্রিয় করে তুলেছে শ্রোতাদের কাছে। বিবাগী লিমন গানকে শুধু সুরে বাঁধতে চান না, বরং গানের কথার মর্মার্থকে গভীরভাবে অনুধাবন করে কথাগুলোকে জীবনে ধারণ করতে চান । জীবনকে উপলব্ধি করার প্রয়াস থেকেই গানের কথাকে উপলব্ধি করে আগ্রহী হয়ে ওঠেন তিনি। সেখান থেকেই একসময় সঙ্গীতের প্রেমে পড়েন, শুরু করেন জীবনের নতুন পথচলা।

২০২০ সাল থেকে সম্প্রচারিত হচ্ছে ‘আইপিডিসি আমাদের গান’অনুষ্ঠানটি, যার মাধ্যমে দেশের ফোক সঙ্গীত বিশ্ব দরবারে ব্যাপকভাবে পরিচিতি লাভ করছে। এতে দেশের জনপ্রিয় কিছু ফোক গান নতুন আঙ্গিকে রেকর্ড করে পরিবেশন করছে দেশের উদীয়মান শিল্পীরা। এবার হাস্যোজ্জ্বল, আবেগী, সুরেলাকণ্ঠী বিবাগী লিমনের গান দিয়েই পর্দা উঠেছে ‘আইপিডিসি আমাদের গান’অনুষ্ঠানের চতুর্থ আসর।

বিষয় : আইপিডিসি আমাদের গান চতুর্থ আসর বিবাগী লিমন

মন্তব্য করুন