বলিউডে দক্ষিণী ছবির রিমেক নতুন খবর নয়। বহুবারই ঘটেছে এমন ঘটনা। এই নিয়ে তর্ক-বিতর্কের ঝড়ও উঠেছে। সম্প্রতি একটি দক্ষিণী ছবির হিন্দি রিমেকের খবরে পারদ চড়েছে বলিউডে। ‘বিক্রম ভেদা’-কে ঘিরে জোর গুঞ্জন এখন বলিউডের অন্দরে। 

এর আগে এই ছবিকে কেন্দ্র করে হৃতিক রোশন ও সাইফের বিরোধ নিয়ে কম জলঘোলা হয়নি। তার মধ্যেই এই ছবি তৈরির খরচ মাথা ঘুরিয়েছে বলিউডের। 

শোনা যাচ্ছে, ছবির খরচ বাড়ার কারণ নাকি হৃতিক রোশন! মুম্বাই সংবাদ সংস্থার খবর, ‘বিক্রম ভেদা’-র খরচ বেড়ে দাঁড়িয়েছে আনুমানিক ১৭৫ কোটি টাকা, যা মূল ছবির বাজেটের দ্বিগুণ। এর জন্য দায়ী হৃতিকের চাহিদা। ছবির পরিচালক পুষ্কর-গায়ত্রী মূল ছবির শুটিং করেছিলেন তামিলনাড়ুতে। ২০১৭ সালে তামিল ভাষার এই ছবিতে অভিনয় করেন মাধবন ও বিজয় সেতুপতি।

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়েছে, হিন্দি রূপান্তরে দুই প্রধান চরিত্র সাইফ ও হৃতিককে নিয়ে উত্তর প্রদেশে শুটিং করবেন পরিচালক। কিন্তু হৃতিক এই প্রস্তাবে রাজি হননি। তাঁর বায়না, দুবাইয়ে উত্তরপ্রদেশের আদলে বিলাসবহুল রাস্তা তৈরি করে সেখানে শুটিং করতে হবে। নায়কের এই বায়না মেটাতেই ছবির খরচ দ্বিগুণ হয়ে যায়। 

সূত্র জানায়, হৃতিক রোশনের সব থেকে বেশি বাজেটের ছবির তালিকায় নাম লেখাতে চলেছে ‘বিক্রম ভেদা’। এর আগে হৃতিক অভিনীত ‘ওয়ার’ ছবির খরচ ছিল আনুমানিক ১৫৮ কোটি টাকা।