আফরান নিশো। অভিনেতা। মুক্তির অপেক্ষায় আছে তাঁর অভিনীত 'কাইজার' ও 'সিন্ডিকেট' নামে দুটি ওয়েব সিরিজ। এ ছাড়া ঈদে আসছে তাঁর অভিনীত বেশ কয়েকটি নাটক। নিচ্ছেন চলচ্চিত্রের প্রস্তুতিও। সমসাময়িক ব্যস্ততা ও অন্যান্য প্রসঙ্গ নিয়ে কথা হলো তাঁর সঙ্গে-

নতুন দুটি ওয়েব সিরিজে অভিনয় করেছেন। এ দুটির কাজ সম্পর্কে জানতে চাই?

'কাইজার' ও 'সিন্ডিকেট' নামে দুটি ওয়েব সিরিজের কাজ শেষ। এর মধ্যে কাইজার নির্মাণ করেছেন তানিম রহমান আর সিন্ডিকেট তৈরি করেছেন শিহাব শাহীন। দুটি গল্পই আলাদা মেজাজের। কাইজার সিরিজে আমার চরিত্রের নাম এডিসি কাইজার চৌধুরী, যে একজন হোমিসাইড ডিটেকটিভ। রক্ত ভয় পায়। কিন্তু ডিটেকটিভ হিসেবে সে আবার দারুণ। ৮ জুলাই এটি হইচইয়ে মুক্তি পাবে। অন্যদিকে ক্রাইম থ্রিলারের গল্প নিয়ে নির্মিত হয়েছে 'সিন্ডিকেট'। এটিও খুব শিগগির চরকিতে মুক্তি পাবে।

অনলাইনে পরপর দুটি সিরিজ মুক্তি পাচ্ছে। অন্যদিকে নাটকে আপনাকে কম দেখা যাচ্ছে। তাহলে কি ওটিটিতেই বেশি মনোযোগ দিচ্ছেন?

আমি আগেও বলেছি, এখনও বলছি ওটিটি, সিনেমা হল, ইউটিউব এবং টেলিভিশন- কোনো প্ল্যাটফর্মই আমার কাছে ছোট নয়। ওটিটির কাজ সময় নিয়ে করতে হয়। তাই দীর্ঘ সময় নিয়ে শুটিং করতে হয়েছে। ফলে একক নাটকের কাজে খুব একটা সময় দিতে পারিনি। এবারের ঈদে আমার অভিনীত নাটকসংখ্যা একেবারেই কম। ঈদে সব মিলিয়ে পাঁচ থেকে সাতটি নাটক প্রচার হবে। শুধু ওটিটিতে নিয়মিত হবো, অন্যগুলোতে হবো না- বিষয়টা তেমন না। ভালো কনটেন্ট চাই আমি। সেটা যে মাধ্যমেই হোক।

দর্শককে ভালো কাজ উপহার দিতে চান। ঈদের জন্য যে কাজগুলো করেছেন, সেগুলোর মান কি ভালো হবে?

আমার অভিনীত সব নাটক ব্যতিক্রমী হবে, সেটা জোর দিয়ে বলতে পারব না। কারণ, অনেক নাটক অনুরোধেও করতে হয়েছে। সেগুলোর গল্প আহামরি কিছু না; গতানুগতিক।

আপনাকে বলা হয়ে থাকে নাটকের সুপারস্টার। আপনি নিজে কী মনে করেন?

আমি কোনো স্টার-সুপারস্টার নই; একজন সাধারণ মানুষ। মানবিক মানুষ। আমার সঙ্গে যাঁরা মেশেন, তাঁরা জানেন- সবার সঙ্গে একইভাবে মিশি আমি। তবে আমি কিছু করে যেতে চাই, যা সবাই মনে রাখবে। আমার বিশ্বাস, এই তাড়নাটা সবার মধ্যেই আছে।

কয়েক বছর ধরে বলা হচ্ছে, আপনি বড় পর্দায় অভিনয় করবেন। এখনও বিষয়টি...

এবার সত্যি সত্যিই দেখা যাবে সিনেমায়। এরই মধ্যে বেশ কয়েকটি গল্প রয়েছে আমার কাছে। কয়েকটি পছন্দও হয়েছে। সিনেমার জন্য প্রস্তুতি নিচ্ছি। এরই মধ্যে চরিত্রের জন্য বডি ট্রান্সফরমেশন শুরু করছি। ওজন কমাচ্ছি। আশা করি, এ বছরের যে কোনো সময় আমার ভক্তদের সিনেমার সুখবরটা দিতে পারব।