পঁচিশ বছর আগে নন্দিত সুরকার প্রিন্স মাহমুদের 'ক্ষমা' অ্যালবামে 'মন নিয়ে যন্ত্রণা' গানটি গেয়েছিলেন মাকসুদুল হক। এটিই ছিল প্রিন্সের সুরে মাকসুদের প্রথম গান, যেটি প্রকাশ পেয়েছিল ১৯৯৬ সালে। পরে এই শিল্পী প্রিন্স মাহমুদের 'ঘৃণা', 'মেহেদি রাঙা হাত', 'বারো মাস' অ্যালবামগুলোয় গেয়েছিলেন। এরপর দীর্ঘ বিরতি। এ দুই শিল্পী ও সুরকার একসঙ্গে আর কোনো কাজ করেননি। এবার সেই বিরতি ভাঙতে যাচ্ছেন শিল্পী মাকসুদ ও সুরকার প্রিন্স মাহমুদ। প্রকাশ করতে যাচ্ছেন তাঁদের নতুন গান। শিরোনাম 'সাতে-পাঁচে'।

এই গানের কথা লিখেছেন স্যামুয়েল হক। সংগীত আয়োজন করেছেন সাজিদ সরকার। মিউজিক ভিডিও নির্মাণ করেছেন নাজমুস সাদাত নাইম। আসছে ঈদে এটি জি-সিরিজ থেকে প্রকাশ পাবে বলে প্রিন্স মাহমুদ জানান। এ আয়োজন নিয়ে তিনি বলেন, গত ৩০ জুন মাকসুদের গাওয়া 'ক্ষমা' অ্যালবামের 'মন নিয়ে যন্ত্রণা' গানটি আপলোড করার পর দেখি, শ্রোতারা স্মৃতিকাতর হয়ে পড়েছেন।

পুরোনো এই গান নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে শত শত মন্তব্য করে যাচ্ছেন, যা পড়ে ভালো লাগায় আচ্ছন্ন হই। মনে হয়, বিরতি ভাঙার সময় এসেছে। সে কারণেই এবার প্রকাশ করতে যাচ্ছি মাকসুদের নতুন ধাঁচের একটি গান। যেখানে শ্রোতা নতুন এক মাকসুদকে আবিস্কার করবেন। একই সঙ্গে গানটি অনেকের ভালো লাগবে বলে আশা করছি।