ঈদের গান ‘অপেক্ষার নাম’ মুক্তি পেল। এ প্রজন্মের তরুণ কণ্ঠশিল্পী মিলানা মোমিনের গাওয়া এই গানের কথা লিখেছেন ‘ঘুড়ি’ খ্যাত গায়ক  লুৎফর হাসান।

সমসাময়িক বিষয়বস্তুকে কেন্দ্র করে এই গানটি নির্মাণ করা হয়েছে বলে জানালেন মিলানা। ‘কথাদের পায়ে পায়ে শিকল কেন, আমাদের কথারা গান হয়ে যাক, কথারা আসুক তবে উচ্চারণে, আমাদের কথাগুলো গান হয়ে থাক, আহা এ অপেক্ষার নাম কী যেন, কতক্ষণ পর আর সময় হবে, পৃথিবী ঘুমাবে তারপর তুমি আমার প্রিয় সেই কথাটি কবে’-এমন কথামালার ওপর সুরের প্রলেপ দিয়েছেন আমজাদ হোসেন। সঙ্গীত আয়োজনও করেছেন তিনি।

লুৎফর হাসান বলেন, ‘মিলানা মোমিন এ সময়ের সম্ভাবনাময়ী একজন কণ্ঠশিল্পী। তার কণ্ঠকে ভেবেই গানটি লিখেছি। কথামালা ও সুর ও কণ্ঠের সমন্বয় প্রয়োজন হয় বলে আমি মনে করি। এক্ষেত্রে সমন্বয়টা ভালো হয়েছে।’

লুৎফর হাসান ও মিলানা মোমিন একসঙ্গে দ্বিতীয়বারের মতো কাজ করলেন। ছায়ানটে নজরুল সঙ্গীত বিভাগেও ৬ বছর গান শিখেছেন।  এ পর্যন্ত আমার চারটি  মৌলিক গান প্রকাশিত হয়েছে।

মিলানা বলছেন, ‘‘সঙ্গীত চর্চাটা আমার নিয়মিত। নিয়মিতভাবে গান করছি, মৌলিক গান ৬ টা করলেও কাভার গান করছি। এবারের মৌলিক‘অপেক্ষার নাম’ নিয়ে আমি ভীষণ আশান্বিত। গানটি গেয়েছি ভালোভাবেই। এখনব শ্রোতারা কিভাবে নিচ্ছে সেটা একটা বড় বিষয়। সময় লাগবে, তবে অপেক্ষা করছি।’’

গানের মিউজিক ভিডিও পরিচালনা করেছেন রাকিব আহম্মেদ। ভিডিওতে শিল্পী নিজেই মডেল হয়েছেন।

বিষয় : মিলানা মোমিন অপেক্ষার নাম

মন্তব্য করুন