শাকিব খান, আরিফিন শুভ, বাপ্পি চৌধুরী ও সিয়াম আহমেদের মতো শীর্ষ নায়কদের ছবি মুক্তি পাচ্ছে না আসন্ন ঈদুল আজহায়। তাই ধরেই নেওয়া হয়েছিলো নায়ক ও প্রযোজক অনন্ত জলিল তার 'দিন দ্য ডে'  ঈদে মুক্তি দিয়ে অনেকটা ফাঁকা মাঠেই গোল দিবেন। কিন্তু না, অনন্তর ছবির মুক্তি চূড়ান্ত করার পর মুক্তির আওয়াজ তুলে 'পরাণ' ও 'সাইকো' নামের দুটি ছবির।  কিন্তু ঈদের  ১০ দিন আগেও সেন্সর সনদ না পাওয়া ছবি দুটির ঈদে মুক্তি দিয়ে তৈরি হয় সংশয়। 

তাই এককভাবে কেবল 'দিন দ্য ডে' ছবিটিই মুক্তি পাচ্ছে এই ধারণাই ফের মাথাচাড়া দেয়। তবে গত ৩ জুলাই  শরিফুল রাজ-মিম ও ইয়াশ রোহান অভিনীত 'পরাণ' সেন্সর পাওয়ার মধ্য দিয়ে এককভাবে অনন্ত জলিলের ছবি মুক্তি পাওয়ার বিষয়টির গুঞ্জণে পানি ঢেলে দিয়ে  ঈদের মুক্তির চূড়ান্ত তালিকায় আসে 'পরাণ'। 

'পরাণ' সেন্সর পাওয়ার একদিন পরই সেন্সর পায় ঈদে মুক্তির আওয়াজে থাকা আরেক ছবি 'সাইকো'। গতকাল ছবিটির ঈদে মুক্তির জন্য সেন্সর বোর্ডের অনুমতি পেয়েছে বলে জানিয়েছেন ছবিটির পরিচালক অনন্য মামুন। তিনি বলেন, 'আমরা এখন মুক্তির জন্য পুরোপুরি প্রস্তুত। সেন্সর ছাড়পত্রও পেয়েছে। প্রচারণাও চলছে ভালোমতো।

আলোচিত এক সত্য ঘটনার অবলম্বনে নির্মিত হয়েছে 'পরাণ' ছবিটি। তরুণ পরিচালক রায়হান রাফীর পরিচালনায় এই ছবিটিতে অভিনয় করেছেন শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম এবং ইয়াশ রোহান। বছর দুয়েক আগে ময়মনসিংহে হয়েছে পুরো ছবির শুটিং। ইতোমধ্যে ছবিটির  টিজার ট্রেলার নিয়ে আলোচনা হচ্ছে স্যোশাল মিডিয়ায়।

লাইভ টেকনোলজিসের ব্যানারে নির্মিত ছবিটির  হলের পরিকল্পনা নিয়ে এর পরিচালক বলেন, 'শুরুতে বেশি হলে আমরা যেতে চাই না। মুক্তির পর ধীরে ধীরে হল সংখ্যা বাড়াবো।'

অন্যদিকে 'সাইকোর' মাধ্যমে এই ঈদেও মুক্তি পাচ্ছে পূজা চেরির ছবি। গত ঈদে তার অভিনীত 'শান' ও 'গলুই মুক্তি পেয়েছিলো। 'সাইকো' প্রযোজনা করেছে আরবিএস এন্টারটেইনমেন্ট ও সেলিব্রেটি প্রোডাকশন। ছবিটির গানগুলো প্রকাশিত হওয়ার পর পছন্দ করেছেন অনেকেই। আজ ছবিটির ট্রেলার প্রকাশের কথা রয়েছে।