বাংলাদেশি তারকাদের নামে বাজারে প্রডাক্ট নিয়ে আসার চল খুব একটা চোখে পড়ে না। তবে এইবার দেখা গেলো জনপ্রিয় সংগীতশিল্পী হাবিব ওয়াহিদের নামের বাজারে এলো হেডফোন। নতুন এই এয়ারবাডসের নাম ‌‘এইচডব্লিউ-১৫ বাই হাবিব ওয়াহিদ’।

সংগীতবিষয়ক প্রযোজনা ব্যানার কাইনেটিক মিউজিকের অঙ্গপ্রতিষ্ঠান কাইনেটিক মার্চ লিমিটেড এই ব্যতিক্রম কাজটি করেছে। তাদের উদ্যোগে এটি বাজারে এসেছে।

নতুন এই মিউজিক্যাল প্রডাক্ট প্রসঙ্গে হাবিব ওয়াহিদ বললেন, ‘প্রায় দুই যুগ ধরে সংগীতে কাজ করে যাচ্ছি। এই দীর্ঘ সময়ে অনেকেই অনেক রকমের প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু কখনওই তেমন কিছু করা হয়ে ওঠেনি। এবার কেন জানি কাইনেটিক মার্চের আইডিয়াটা বেশ পছন্দ হলো! আমি তো মনে প্রাণে সংগীতেরই মানুষ। তাই এর থেকে ভালো শুরু আর কী হতে পারে? আমি আশা করি, এই হেডফোনগুলো দিয়ে আমার ভক্তরা তাদের পছন্দের গানগুলো আরও ভালোভাবে উপভোগ করতে পারবেন।’

কাইনেটিক মার্চের পরিচালক জামশেদ চৌধুরী বলেন, ‘বিগত এক বছর ধরে আমরা গবেষণা করেছি। প্রডাক্টের গুণগত মান ও ডিজাইন নিয়ে ভেবেছি। প্রায় ৬০টি নমুনা থেকে আমরা একটি প্রডাক্ট ফাইনাল করেছি এবং সেটা হাবিব ভাই নিজে শুনে পরীক্ষা করে অনুমতি দিয়েছেন। আমরা একটু ব্যতিক্রমীভাবে এই প্রডাক্টটি বাজারে ছেড়েছি। হাবিব ভাই যেহেতু মিউজিকের মানুষ তাই মিউজিক রিলেটেড কিছু দিয়েই তার ভক্তদের আরও কাছাকাছি নিয়ে আসার চেষ্টা করেছি। তাই তাঁর নামেই এইচডব্লিউ-১৫ বাই হাবিব ওয়াহি নামকরণ করেছি।’

২১ জুলাই কাইনেটিক মিউজিক হাবিব ওয়াহিদ এবং মুজার কণ্ঠে ‘বেণী খুলে’ শিরোনামে নতুন একটি গান প্রকাশ করে। এর কথা লিখেছেন ফৌজিয়া সুলতানা ও মুজা। সুর ও সংগীতায়োজন করেছেন ফুয়াদ আল মুক্তাদির, রাসেল আলী ও মুজা। এটি নিবেদন করেছে ‘এইচডব্লিউ-১৫ বাই হাবিব ওয়াহিদ’।