টিভি ফিকশন ও বিজ্ঞাপনের খ্যাতিমান নির্মাতা মেজবাউর রহমান সুমনের প্রথম ছবি 'হাওয়া'। সমুদ্র, পানি, সম্পর্ক ও প্রতিশোধের গল্পে নির্মিত ‘হাওয়া’ গত ২৯ জুলাই মুক্তি পায় দেশের ২৩টি হলে। 

মুক্তির  দ্বিতীয় সপ্তাহে এসে ‘হাওয়া’এবার দেশের ৪১টি সিনেমা হলে চলছে। হাওয়া টিমের পক্ষ থেকেই জানানো হয়েছে এই তথ্য। 

‘হাওয়া’ সিনেমাটির গল্প মাঝসমুদ্রে গন্তব্যহীন একটি মাছ ধরার ট্রলারে আটকে পড়া আট জন মাঝি-মাল্লা এবং এক রহস্যময় বেদেনিকে ঘিরে কাহিনি আবর্তিত হয়েছে। মিস্ট্রি ড্রামা ঘরানার, ‘হাওয়া’ চলচ্চিত্রটি মূলত এ কালের রূপকথা।

ছবিটিতে অভিনয়ের মাধ্যমে রহস্য বাড়িয়েছেন খ্যাতিমান অভিনেতা চঞ্চল চৌধুরী, চিত্রনায়ক শরিফুল রাজ, সুমন আনোয়ার, সোহেল মণ্ডলেরা। ছবিটির সাদা সাদা কালা কালা' গানটি  ও প্রচারণার কৌশলে নতুন উন্মাদনা সৃষ্টি করে হলে হলে টিটিকের সঙ্কট ফেলে দেয়। 

নির্মাতার ভাষ্য, এটি সমুদ্র, পানি, সম্পর্ক ও প্রতিশোধের গল্প, যেখানে উপজীব্য সমুদ্র। গভীর সমুদ্র ও সেখানে মাছ ধরার ট্রলারকে কেন্দ্র করে নির্মিত গল্পের চলচ্চিত্র। ৮ জন মাঝিমাল্লার ও একজন বেদেনিকে নিয়েই গল্পটি তৈরি।

সিনেমাটির প্রযোজনা সংস্থা সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড এবং নির্মাণ সংস্থা ফেইসকার্ড প্রোডাকশন।  মেজবাউর রহমান সুমনের কাহিনি এবং সংলাপে চলচ্চিত্রটির চিত্রনাট্য লিখেছেন মেজবাউর রহমান সুমন, সুকর্ণ সাহেদ ধীমান এবং জাহিন ফারুক আমিন।

এদিকে ঈদুল আজহায় মুক্তি পাওয়া পরাণ ছবিটিও  পঞ্চম সপ্তাহে এসে হৃদয়স্পর্শী ত্রিভুজ প্রেমের গল্পের সিনেমা ‘পরাণ’ চলছে ৪৫টি সিনেমা হলে