ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

বাচসাসের সভাপতি ফাল্গুনী হামিদ, সাধারণ সম্পাদক শপথ চৌধুরী

বাচসাসের সভাপতি ফাল্গুনী হামিদ, সাধারণ সম্পাদক শপথ চৌধুরী

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ১৫ আগস্ট ২০২২ | ০৫:৪০ | আপডেট: ১৫ আগস্ট ২০২২ | ০৫:৪০

বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির নির্বাচনে ফালগুনী হামিদ পুনরায় সভাপতি পদে নির্বাচিত হয়েছেন। সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন শপথ চৌধুরী। গত ১৪ আগস্ট সিনিয়র সাংবাদিক ও বাচসাসের প্রধান নির্বাচন কমিশনার রফিকুজ্জামান চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করেন। অন্য কোনো বৈধ প্রার্থী না থাকায় ফালগুনী হামিদ ও শপথ চৌধুরীর প্যানেলকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত বলে ঘোষণা করে বাচসাস নির্বাচনের পাঁচ সদস্যের নির্বাচন কমিশন বোর্ড।

জানা গেছে, একমাত্র সভাপতি পদে ফালগুনী হামিদের বিপরীতে কাজী ফারুক বাবুল মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। কিন্তু মনোনয়নপত্র ত্রুটিপূর্ণ থাকায় তার প্রার্থিতা বাতিল করা হয়।

বাচসাসের নির্বাচন হওয়ার কথা ছিল ১ সেপ্টেম্বর এফডিসিতে। কিন্তু প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় ১ সেপ্টেম্বর আর কোন ভোট করার প্রয়োজন হচ্ছে না। আগামী দুই বছরের জন্য নির্বাচিত কার্যকরী কমিটিতে আছেন দেশের সব সেরা গণমাধ্যমের বিনোদন সাংবাদিকরা।

সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়া অন্য নির্বাচিত কার্যকরী পরিষদের সদস্যরা হলেন  সিনিয়র সহ-সভাপতি আবিদা নাসরিন কলি, সহ-সভাপতি সৈকত সালাউদ্দিন, সহ-সাধারণ সম্পাদক সৈয়দ মইনুল হক রোজ, অর্থ সম্পাদক মইন আব্দুল্লাহ, সাংগঠনিক সম্পাদক লিমন আহমেদ, আন্তর্জাতিক ও গবেষণা সম্পাদক জনি হক, ক্রীড়া সম্পাদক মাহমুুদ মানজুুর, সমাজকল্যাণ ও মহিলা বিষয়ক সম্পাদক শ্রাবণী রাখি, প্রচার ও প্রকাশনা সম্পাদক মীর সামী, দপ্তর সম্পাদক মোহাম্মদ মনিরুজ্জামান ভূইয়া।

কার্যনির্বাহী সদস্যরা হলেন ইব্রাহিম খলিল খোকন, তুষার আদিত্য, রেজাউল করিম রেজা, এম এস রানা, শফিক আল মামুন, দাউদ হোসেন রনি, আল কাছির ভুইয়া, এ.টি.এম মাকসুদুল হক এবং কামরুজ্জামান বাবু।


আরও পড়ুন

×