ইন্তেখাব দিনার। অভিনেতা। সম্প্রতি ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ে মুক্তি পেয়েছে তাঁর অভিনীত ওয়েব সিরিজ 'কারাগার'। ওয়েব ছবি ও অন্যান্য প্রসঙ্গে কথা হলো তাঁর সঙ্গে-

অনেক শব্দ হচ্ছে, কোথাও যাচ্ছেন নাকি?

হ্যাঁ শুটিংয়ে গিয়েছিলাম টাঙ্গাইল। বেশ কয়েক দিন সেখানে চলছিল বদরুল আনাম সৌদের 'শ্যামা কাব্য' ছবির দৃশ্য ধারণ। আমার অংশের সম্পূর্ণ শুটিং শেষ করে আজ [রোববার] বাসায় ফিরছি। এখানে আমার চরিত্র একজন রাজনৈতিক নেতার।

ওয়েব ছবি 'কারাগার' নিয়ে দর্শক প্রতিক্রিয়া জানার সুযোগ হয়েছে?

বেশ কিছুদিন 'কারাগার' নিয়ে দর্শকের বেশ প্রশংসা শুনছি। দর্শক ভালো কাজের সঙ্গে সব সময় থাকেন- এটি আবারও প্রমাণ হলো। সিরিজে আমার অভিনীত পুলিশ কর্মকর্তার চরিত্রটি দর্শকরা পছন্দ করেছেন। দর্শকের অভূতপূর্ব সাড়া আমাকে আরও ভালো কাজে উৎসাহিত করেছে। চরিত্রটি দর্শকের কাছে বিশ্বাসযোগ্য করার জন্য অনেক পরিশ্রম করতে হয়েছে। নির্মাতার সঙ্গে কথা বলে চরিত্রটির একটি ভাষা তৈরি করেছি। নির্মাতা সৈয়দ আহমেদ শাওকীর এ সিরিজটি দর্শক দেখছেন বলে সব কষ্ট সার্থক মনে হয়েছে।

কারাগার ওয়েব সিরিজের দৃশ্যে ইন্তেখাব দিনার

এ ওয়েব ছবির দ্বিতীয় পর্ব আসছে কবে?

এমন প্রশ্নের উত্তর এখন আমার কাছে অনেকেই জানতে চান। কাজটি ভালো লেগেছে বলেই এ নিয়ে দর্শকের আগ্রহের শেষ নেই। 'কারাগার'-এর গল্প শুরু জেলখানার রহস্যময় এক কক্ষে হঠাৎ আবির্ভূত এক কয়েদিকে নিয়ে। যে কথা বলতে পারে না। রহস্যমানবকে ঘিরে ঘটনা ক্রমেই জট পাকাতে থাকে। সেই জট খুলতে দ্বিতীয় পর্ব দেখার জন্য মুখিয়ে আছেন দর্শক। এর দ্বিতীয় পর্ব কবে মুক্তি পাবে- অফিসিয়াল ঘোষণা এখনও আসেনি। যতদূর শুনেছি আগামী জানুয়ারি অথবা ফেব্রুয়ারিতে এর দ্বিতীয় কিস্তি আসছে।

ছোট পর্দায় নয়, ওয়েব মাধ্যমেই এখন ব্যস্ত আপনি। বিষয়টি কেমন উপভোগ করছেন?

ওটিটিতে কাজ করে এত জনপ্রিয়তা পাব তা কখনও ভাবিনি। দর্শক আমাকে নতুনভাবে আবিস্কার করেছে- বিষয়টি ভালো লাগছে। সত্যি বলতে, গত কয়েক বছর টিভির কাজ একদমই উপভোগ করছিলাম না। এরপরও জীবিকার তাগিদে একই ধাঁচের চরিত্রে দিনের পর দিন কাজ করেছি। আমার ভিউ নেই বলে নির্মাতারা আমাকে গুরুত্বপূর্ণ কোনো চরিত্রে ডাকেননি। নিজের মতো করে কাজগুলো করতে পারছিলাম না। এমনও হয়েছে, নাটকে নিয়েও আমাকে বাদ দেওয়া হয়েছে। আমাকে নিয়ে তাঁরা ঝুঁকি নিতে নারাজ। আমিও অপেক্ষা করছিলাম ভালো কাজের। ওটিটির মাধ্যমে সে সুযোগ এসেছে। এখন কিন্তু আমার অভিনয়ই দর্শক টাকা খরচ করে ওটিটিতে দেখছেন।

মুক্তির অপেক্ষায় আপনার অভিনীত 'বীরত্ব', ছবিটি নিয়ে কেমন আশাবাদী?

এটি সম্পূর্ণ বাণিজ্যিক ছবি। আবেগ, প্রেম-ভালোবাসা সবই আছে। দর্শক এ ধরনের ছবি পর্দায় দেখতে চান। ছবিতে আমাকে দেখা যাবে মন্দ চরিত্রে। এ ধরনের চরিত্রে আমার প্রথম অভিনয়। অন্যরাও যে যাঁর জায়গা থেকে সেরা কাজটিই উপহার দিয়েছেন। সব কিছু মিলিয়ে দর্শক ছবিটি দেখতে হলে আসবেন- এ আশা করাই যায়।