বলিউডের চলচ্চিত্র সমালোচক কামাল রশিদ খান (কেআরকে)কে মুম্বাইয়ের মালাদ পুলিশ তাকে গ্রেপ্তার করেছে। ২০২০ সালে বলিউডের তারকাদের নিয়ে বিতর্কিত টুইটের জন্য তাকে প্রেপ্তার  করা হয। গ্রেপ্তারের পর মুম্বাই বিমানবন্দর থেকে বোরিভালি কোর্টে নিয়েছে পুলিশ।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, মঙ্গলবার (৩০ আগস্ট) ভারতে ফেরেন কেআরকে। এরপরই মুম্বাইয়ের মালাড় থানার পুলিশ তাকে গ্রেপ্তার করে। ব আজই তাকে বোরিভালি আদালতে তোলা হয়।

২০২০ সালে ঋষি কাপুর এবং ইরফান খান সম্পর্কে অবমাননাকর টুইটের অভিযোগে তার বিরুদ্ধে ২৯৪ ধারা এবং ভারতীয় দণ্ডবিধির অন্যান্য বিধানের অধীনে অভিযোগ দাখিল করা হয়।

বলিউড তারকাদের নিয়ে নানা বিতর্কিত মন্তব্য করে প্রায়ই আলোচনায় আসেন কেআরকে। এমনকি সুপারস্টার সালমান খানের সঙ্গে তার দ্বন্দ্ব আইনি লড়াই পর্যন্তও গড়িয়েছে। সম্প্রতি অভিনেত্রী আনুশকা শর্মাকে নিয়েও আপত্তিকর মন্তব্য করেছেন। 

ভোজপুরী ভাষার ‘মুন্না পাণ্ডে বেরোজগার’ সিনেমায় প্রথম অভিনয় করেন কেআরকে। ২০০৬ সালে সিনেমাটি মুক্তি পায়। বলিউডের ‘দেশদ্রোহী’ সিনেমায় তাকে দেখা গেছে। বক্স অফিসে ফ্লপ হয় এই সিনেমা। পরবর্তী সময়ে মুহিত সুরির ‘এক ভিলেন’ সিনেমায় অভিনয় করেন কেআরকে।