এফডিসিতে কিংবদন্তি গীতিকার, সুরকার গাজী মাজহারুল আনোয়ারের প্রথম জানাজা সম্পন্ন হয়েছে। সোমবার বাদ জোহর এফডিসির প্রশাসনিক ভবনের সামনে বিভিন্ন সংগঠনের সদস্যরা ফুল দিয়ে শ্রদ্ধা জানায় কালজয়ী এই গুণী মানুষকে। 

এসময় তারকাদের মধ্যে উপস্থিত ছিলেন— রোজিনা, ওমর সানি, বাপ্পী, অরুনা বিশ্বাস, সাইমন। পাশাপাশি শিল্পী সমিতির পক্ষ থেকে ইলিয়াস কাঞ্চন ও নিপুন শ্রদ্ধা জানান। এ সময় পরিচালক সমিতি, বাংলাদেশ ফিল্ম ক্লাব, এফডিসি প্রশাসন, বাঙালি সাংস্কৃতিক বন্ধন, চলচ্চিত্র পরিষদ, বাংলাদেশ ফিল্ম আর্কাইভ, চলচ্চিত্র ব্যবস্থাপক সমিতির সদস্যরাও ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান বলেন, গাজী ভাইয়ের মধ্যে ম্যাজিক্যাল ব্যাপার ছিল। উনি অবস্থা বুঝে ৫ মিনিটে গান লিখে দিতে পারতেন। সেইসব গানগুলো সবই জনপ্রিয়। তার মতো গুণীজন আমরা আর পাব না।

কাজী হায়াত বলেন, গাজী ভাইয়ের মৃত্যুতে দেশের মানুষের হৃদয় কাঁদছে। এমন ভাগ্য নিয়ে কতজন চলে যায়। গাজী ভাইয়ের মৃত্যুতে সাংস্কৃতিক অঙ্গনে অপূরণীয় শূন্যতার তৈরি হলো।

রোজিনা বলেন, উনি একজন শিশুর কাছ থেকেও শিখতে চাইতেন। কোনোদিন তার মধ্যে অহংকার দেখিনি। আমাদের সাংস্কৃতিক অঙ্গন ও বাংলাদেশ যতদিন থাকবে ততদিন উনি আমাদের হৃদয়ে থাকবেন। 

এসডি রুবেল বলেন, তার পুরোনো গানগুলো বেশি নতুন। যুগের নিয়মে হয়তো আরও অনেকে গান লিখবে। কিন্তু গাজী মাজহারুল আনোয়ার একজনই। আর আসবে না।

এর আগে গতকাল রোববার সকাল সাড়ে ৬টায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৭৯ বছর।