পরিচালনা ও অভিনয়ের পাশাপাশি এখন নিয়মিত উপস্থাপনা করছেন অরুণা বিশ্বাস। সম্প্রতি তাঁর উপস্থাপনায় বিটিভিতে শুরু হয়েছে যাত্রাপালার অনুষ্ঠান। গত বৃহস্পতিবার ছিল বাংলার বাণী অপেরার 'কাজলরেখা'। আগামী পর্বগুলোতে দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা যাত্রাদল অংশ নেবে।

বিটিভি সূত্রে জানা গেছে, এই আয়োজনে পর্যায়ক্রমে অংশ নেবে প্রতিমা অপেরা, ডায়মন্ড অপেরা, শীতলক্ষ্যা যাত্রা ইউনিট, স্বদেশ অপেরা, দ্য চ্যালেঞ্জ অপেরা, নিউ সবুজ অপেরাসহ অনেক দল।

 যাত্রাপালার আয়োজন উপস্থাপনা প্রসঙ্গে অরুণা বিশ্বাস বলেন, 'আবহমানকাল ধরে বাঙালির জীবনের অংশ হয়ে আছে যাত্রাপালা। করোনা মহামারি শুরুর আগ পর্যন্ত বিটিভিতে মাসে একটি যাত্রাপালা সম্প্রচার হতো। করোনার প্রাদুর্ভাব বাড়ায় প্রায় দুই বছর বিটিভির স্টুডিওতে যাত্রার চিত্রায়ণ ছিল বন্ধ। ঐতিহ্যবাহী যাত্রাপালা এই সময়ে নতুন করে উপস্থাপনের জন্য বিটিভিকে ধন্যবাদ জানাতে হয়। আমি যাত্রার মানুষ। যে জন্য এ ধরনের অনুষ্ঠান উপস্থাপনা করে অন্য রকম প্রশান্তি পাই। আশা করছি, দর্শকের আয়োজনটি ভালো লাগবে।'

এদিকে অরুণা বিশ্বাস পরিচালনা করছেন সিনেমা 'অসম্ভব'। পরিচালনার পাশাপাশি এতে অভিনয়ও করছেন তিনি। অরুণা বলেন, 'অসম্ভব' সিনেমার দৃশ্যধারণ শেষ। সামান্য কিছু কাজ বাকি। সিনেমার কাজে মা সার্বক্ষণিক আমার পাশে থেকে শক্তি ও সাহস জুগিয়েছেন। আমি প্রত্যেক শিল্পী, পুরো ইউনিটের কাছে কৃতজ্ঞ। ইচ্ছা ছিল দুর্গাপূজায় এটি মুক্তি দেওয়ার। কিন্তু নানা কারণে 'অসম্ভব' ছবিটি মুক্তি দেওয়া সম্ভব হচ্ছে না। আগামী মাসে এটি সেন্সরে যাবে।