তরুণ প্রজন্মের কাছে ব্যাপক জনপ্রিয়তা পাওয়া ধারাবাহিক নাটক ‘ব‌্যাচেলর পয়েন্ট’।  কাজল আরেফিন অমি পরিচালিত নাটকটির  চতুর্থ সিজন চলছে বর্তমানে। সম্প্রতি প্রচারিত এ নাটকের কয়েকটি পর্বের সংলাপ নিয়ে সোশ্যাল মিডিয়ায় জোর সমালোচনা শুরু হয়।  

নেটিজেনদের আপত্তির মুখে সেসব পর্ব ইউটিউব থেকে সরিয়ে ফেলেছে প্রযোজনা প্রতিষ্ঠানটি। ধ্রুব টিভির ইউটিউব চ্যানেল ঘুরে দেখা যায়—চতুর্থ সিজনের ৭৪, ৭৫ ও ৭৬ তম পর্ব মুছে ফেলা হয়েছে। পাশাপাশি ধ্রুব টিভির ভেরিফায়েড ফেসবুকে এ নিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

 যে পোস্টে দর্শকদের প্রতি সম্মান রেখে বলা হয়—‘ব্যাচেলর পয়েন্ট সিজন ফোরের সম্প্রতি প্রচারিত পর্বের কিছু সংলাপ নিয়ে সম্মানিত দর্শকবৃন্দ আপত্তি জানিয়েছেন এবং সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি নিয়ে আলোচনা-সমালোচনা করছেন। বিষয়টি আমাদের নজরে এসেছে। সম্মানিত দর্শকদের প্রতি সম্মান রেখে আমরা ব্যাচেলর পয়েন্ট সিজন ফোরের প্রচারিত আপত্তিকর পর্বগুলো আমাদের প্ল্যাটফর্ম থেকে ডিলিট করে দিয়েছি।’

পরবর্তীতে নাটক প্রচারের বিষয়ে আরো সজাগ থাকার প্রতিশ্রুতি দিয়ে এ পোস্টে বলা হয়েছে, ‘ভবিষ্যতে আমরা নাটক প্রচারের ক্ষেত্রে আরো সতর্ক হবো; যেন আমাদের সমাজ এবং সংস্কৃতির উপর কোনো বিরূপ প্রভাব না পড়ে। দর্শকদের ভালোবাসাই আমাদের একান্ত চাওয়া, এই ভালোবাসা নিয়েই আমরা এগিয়ে যেতে চাই।’


নাটকটির অন্যতম প্রধান চরিত্র পাশা। এটি রূপায়ন করেছেন মারজুক রাসেল। সম্প্রতি প্রচারিত পর্বে তাকে একটি সংলাপে বলতে শোনা যায়—‘এই যৌনকর্মীর ছেলে।’ মূলত, এই সংলাপ নিয়ে শুরুতে আপত্তি জানান নেটিজেনদের কেউ কেউ। তারপর পুরো নাটকে বিভিন্ন সংলাপে ব্যবহৃত গালি সামনে নিয়ে আসেন নেটিজেনরা। এসব অশ্লীল সংলাপ সমাজে বিরূপ প্রভাব ফেলছে— এই অভিযোগ করে নাটকটি বয়কটের ডাক দেন তারা। আর তাতে নেটিজেনদের বড় একটি অংশ সহমত পোষণ করেন।

ব্যাচেলর পয়েন্ট নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন—জিয়াউল হক পলাশ, মারজুক রাসেল, তৌসিফ