সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা স্থলবন্দরের কার্যক্রম ১০ দিন বন্ধ থাকবে। 

সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার থেকে আগামী ৯ অক্টোবর পর্যন্ত আমদানি-রপ্তানিসহ বন্দরের সব কাজ বন্ধ থাকবে। আজ সকালে বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপ এই তথ্য নিশ্চিত করে।

স্থলবন্দর সূত্র জানায়, বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপ, সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন, ব্যবসায়ীরা, নেপাল-ভুটান ও ভারতের ফুলবাড়ি এক্সপোর্টার অ্যান্ড ইমপোর্টার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন এবং ফুলবাড়ি লোকাল ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন আলোচনার মাধ্যমে ৩০ সেপ্টেম্বর শুক্রবার থেকে ৯ অক্টোবর (রোববার) পর্যন্ত এই স্থলবন্দরের কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেন। তবে ইমিগ্রেশন চেকপোস্টের মাধ্যমে ভারত-বাংলাদেশ যাতায়াত স্বাভাবিক থাকবে।।

বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি আব্দুল লতিফ তারিন বলেন, শারদীয় দুর্গাপূজা উপলক্ষে শুক্রবার সকাল থেকে বাংলাবান্ধা স্থলবন্দরের কার্যক্রম ১০ দিন বন্ধ থাকবে। আগামী ১০ অক্টোবর থেকে বাংলাবান্ধা স্থলবন্দরের কার্যক্রম চালু করা হবে।