‘মিশন এক্সট্রিম’আরিফিন শুভকে দেখে মন ভরেনি দর্শকদের। যে শুভকে  দেখার প্রত্যাশা নিয়ে হলে গিয়েছিলেন দর্শকরা পর্দায় সে শুভ ছিলেন না। দেখানো হয়নি তার ধুন্ধুমার অ্যাকশন  এবং ছবিটির জন্য আয়োজন করে শুভ যে শারিরীক পরিবর্তন এনেছেন তার কিছুই!  তবে ‘মিশন এক্সট্রিম’-এর দ্বিতীয় পর্ব ‘ব্ল্যাক ওয়ার’ এই প্রত্যাশিত শুভকে দেখা যাবে বলে আগেই জানিয়েছে প্রযোজনা সংস্থা । 

এবার শুভর এই ‘ব্ল্যাক ওয়ার’ মুক্তির চূড়ান্ত তারিখ জানানো হল। ০২৩ সালের ৬ জানুয়ারি দেশে-বিদেশের প্রেক্ষাগৃহে একযোগে মুক্তি পাবে । ছবিটির মোশান পোস্টার প্রকাশ করে এই ঘোষণা দিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান কপ ক্রিয়েশন।

সিনেমা দুটির কেন্দ্রীয় চরিত্রে থাকা আরিফিন শুভ মুক্তির ঘোষণায় উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, ‘অবশেষে দর্শকদের মুক্তির তারিখ জানাতে পেরে খুব হালকা বোধ করছি। সিনেমাটি যে দর্শকদের পুরোপুরি তৃপ্তি মেটাবে, এতে কোনও সন্দেহ নেই। এর দ্বিতীয় কিস্তিতে আমাদের আয়োজন এবং গল্পই বলে দেবে।’

‘মিশন এক্সট্রিম’র দুটি পর্বই সানী সানোয়ারের সঙ্গে যৌথভাবে পরিচালনা করেছেন ফয়সাল আহমেদ। ‘ব্ল্যাক ওয়ার’ সিনেমায় প্রথম পর্বের গল্পের সমাপ্তি ঘটবে বলে জানিয়েছেন পরিচালকদ্বয়।

 ‘ব্ল্যাক ওয়ার’ সিনেমার অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন তাসকিন রহমান, জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, মিশা সওদাগর, শতাব্দী ওয়াদুদ, মনোজ প্রামাণিক, ইরেশ যাকের, মাজনুন মিজান, সুদীপ বিশ্বাস, সৈয়দ আরেফ, রাশেদ খান অপু, দীপু ইমাম, এহসানুর রহমান, ইমরান সওদাগর প্রমুখ। 

২০২১ সালের ৩ ডিসেম্বর মুক্তি পায় ‘মিশন এক্সট্রিম’র প্রথম পর্ব।  বাংলাদেশ ছাড়াও বিশ্বের ১১টি দেশে একযোগে সিনেমাটি মুক্তি দেওয়া হয়।