বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সেক্রেটারি পদ নিয়ে দ্বন্দ্বের অনেকটাই অবসান হচ্ছে যেনো। সোমবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগ রায় দিয়েছে, এই পদে নিপুণই দায়িত্ব পালন করবেন। এমন রায়ের পর এফডিসিতে বইছে আনন্দের বন্যা।  খুশিতে অনুসারীদের নিয়ে এফডিসিতে আনন্দ মিছিল করেছেন নিপুণ।

সরেজমিনে দেখা যায় বিকেল ৫টার দিকে সাধারণ সম্পাদককে বরণ করতে সদস্যরা ছুটে আসেন এফিডিসিতে। ঢাকঢোল বাজিয়ে ঘোড়ার গাড়িতে করে ফুল নিয়ে আসেন তারা। নিপুণকে ফুলের মালা গলায় দিয়ে বরণ করে নেন। 

এ সময় নিপুণের সঙ্গে  ছিলেন সভাপতি ইলিয়াস কাঞ্চন, সহ-সাধারণ সম্পাদক সাইমন সাদিক, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক মামনুন ইমন। আরও ছিলেন আরমান, জেসমিন, ডিএ তায়েবসহ অনেকেই।

ফুলেল শুভেচ্ছায় সিক্ত হয়ে নিপুণ বলেন, ‘আজ আনন্দে চোখের পাতা ভিজে যাচ্ছে বারবার। এই রায়, এই জয় শিল্পীদের সবার। আমরা সমিতিকে আরও অনেক ভালো কাজ দিয়ে এগিয়ে নিয়ে যাব।’

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে জায়েদ খানের প্রার্থিতা বৈধ বলে ঘোষণা দেওয়া হাইকোর্টের রায় স্থগিত করেছে আপিল বিভাগ। একইসঙ্গে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে নিপুণের লিভ টু আপিল গ্রহণ করেছেন আদালত।

এই রায়ের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সমকালকে নিপুণ বললেন 'দীর্ঘ নয় মাস ধরে আমি ধৈর্য্য ধরে আছি। অপেক্ষায় আছি। সত্যের পক্ষে রায় আসার। অবশেষে সত্যের জয় হল।'