ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

সিনেমা ছেড়ে রাজনীতিতে থালাপাতি বিজয়, ঘোষণা দিলেন নতুন দলের

সিনেমা ছেড়ে রাজনীতিতে থালাপাতি বিজয়, ঘোষণা দিলেন নতুন দলের

থালাপতি বিজয়। ছবি: সংগৃহীত

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০২৪ | ১৯:১৯ | আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৪ | ১৯:২৬

ভারতীয় দক্ষিণী সুপারস্টার থালাপতি বিজয়  সিনেমা ছেড়ে রাজনীতিতে যোগ দেবেন এমন গুঞ্জন ছিল বহুদিন ধরেই। অবশেষে সেই গুঞ্জনই যেনো সত্যি হলো। অবশেষে তিনি নিজেই সিনেমা ছেড়ে রাজনীতিতে আসার আনুষ্ঠানিক ঘোষণা দিলেন। 

২ ফেব্রুয়ারি নিজের রাজনৈতিক দলের নামও ঘোষণা করেছেন বিজয়। তামিল ভাষায় তাঁর দলের নাম তামিঝাগা ভেট্রি কাজাগাম বা তামিলনাড়ু বিজয় পার্টি। বিজয় জানিয়েছেন, ২০২৬-এ তামিলনাডুতে বিধানসভা নির্বাচনে  এই দল অংশগ্রহণ করবে।

ভারতীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, অভিনেতার দলের নাম ঘোষণার সঙ্গে সঙ্গে যেন পুরো দক্ষিণ ভারতে তার ভক্তরা উদযাপনে মেতে উঠেছে। বিজয় ভক্তদের রাস্তায় নেমে আতশবাজি ও সাধারণের মধ্যে মিষ্টি বিতরণ করতেও দেখা গেছে। তারা সবাই মনে করছেন, নেতা বিজয়ের কাছ থেকে সিনেমার মতো বাস্তবেও নতুন দিনের দিশা পাবে জনতা!

তবে যারা বিজয়কে পর্দায় দেখেই অভ্যস্ত, তাদের জন্য কিছুটা দুঃসংবাদও এসেছে এদিন। রাজনীতিতে সক্রিয় হওয়ার কারণে সামনে আর সিনেমাতে দেখা যাবে না এই ‘থেরি’ তারকাকে। 

বর্তমানে এই নায়ক ‘গ্রেটেস্ট অব অল টাইম’ (গোট) সিনেমার শুটিং করছেন। তিনি জানিয়েছেন, তাঁর অভিনীত সর্বশেষ ছবি হতে যাচ্ছে ‘থালাপতি ৬৯’। বিজয়কে সামনে আর দুটি সিনেমায় দেখা যাবে। ক্যারিয়ারের একেবারে চূড়ান্ত সময়ে সিনেমা ছেড়ে দেয়ার সিদ্ধান্তে কিছুটা হতাশ তার অনস্ক্রিন ভক্তরা। 

সিনেমা ছেড়ে কেন রাজনীতিতে নামার সিদ্ধান্ত নিলেন বিজয়? এমন প্রশ্নের কিছুটা সদুত্তর পাওয়া যাবে তার সাম্প্রতিক একটি মন্তব্যে।

রাজনীতি নিয়ে বিজয় বলছেন, “আপনারা সকলেই তামিলনাড়ুর রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে জানেন। একদিকে আমাদের রয়েছে নিষ্ক্রিয় প্রশাসন, দুর্নীতিগ্রস্ত রাজনৈতিক সংস্কৃতি, অন্যদিকে আমাদের রয়েছে বিভাজনমূলক রাজনীতি; যার উদ্দেশ্য মানুষকে জাতি, গোষ্ঠী এবং ধর্মের ভিত্তিতে বিভক্ত করা। উভয়ই আমাদের অগ্রগতিতে বাঁধা হয়ে দাঁড়াচ্ছে। এটা চিরন্তন সত্য যে, তামিলনাড়ুতে মানুষ রাজনৈতিক দৃশ্যপটে পরিবর্তনের জন্য অধীর অপেক্ষায় আছে এবং সার্বিক পরিবর্তন আনতে জনগণ একটি নিঃস্বার্থ, সৎ, ধর্মনিরপেক্ষ এবং প্রতিভাবান দল চায়।”

আরও পড়ুন

×