ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

‘কাউকে ভালবাসতে হলে এক বুক যন্ত্রণা সহ্য করার ক্ষমতা থাকতে হবে'

‘কাউকে ভালবাসতে হলে এক বুক যন্ত্রণা সহ্য করার ক্ষমতা থাকতে হবে'

ছবি: সংগৃহীত

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ | ১৫:৪২

বসন্তের শুরুতে অসংখ্য ভক্ত-শুভাকাঙ্ক্ষীদের কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন কিংবদন্তি অভিনেতা হুমায়ুন ফরীদি। ২০১২ সালের ১৩ ফেব্রুয়ারি মৃত্যু হয় শক্তিমান এই অভিনেতার। হুমায়ুন ফরীদির জীবদ্দশায় অসংখ্য সিনেমায় অভিনয় করেছেন। পাশাপাশি নাটকেও অভিনয় করেছেন। নিজের জীবনে অসংখ্যবার বিভিন্ন সময়ে বিভিন্ন জায়গায় দিয়েছেন ইন্টারভিউ। তিনি যেমন অভিনেতা ছিলেন ঠিক তেমন ছিলো তার জীবন নিয়ে বলে যাওয়া বিভিন্ন উক্তি।

হুমায়ুন ফরীদির কিছু উক্তি তুলে ধরা হলো-

১. এক সমুদ্র ভালোবাসার পরেও যার অন্যের প্রতি থাকে ঝোঁক, সে আমার না হোক

২. কেন প্রেমে পড়লাম, কেন ভালোবাসলাম এর কারণ যদি তুমি খুঁজতে যাও, দেখবে তুমি কিছুই খুঁজে পাচ্ছো না। অন্ধকার ঘরে তুমি কালো বিড়ালকে খুঁজছো– কিন্তু বিড়ালটি সেই ঘরে নেই, ভালোবাসাটি এমন।

৩.প্রেমের আর একটা দিক হচ্ছে না বুঝা, আপনি কেন প্রেমে পড়েছেন? সেইটার মানে যদি খুঁজতে যান তাহলে অন্ধকার ঘরে কালো বিড়াল খোঁজার মতোই সমান।

৪. ভালোবাসা এমন এক বদ অভ্যাস, যেটার কারণে মানুষ এক মুহূর্ত আনন্দ পাবার জন্যে– সারা জীবন কষ্ট সইতে দ্বিধা বোধ করে না।

৫.তুমি বলেছিলে মানুষ বদলায় তাই তুমি বদলে গেলে কিন্তু আমি বদলায় নি তবে আমি কি মানুষ নই?

৬. কাউকে ভালবাসলে এক বুক সমুদ্র নিয়ে ভালবাসতে হবে

৭.কাউকে ভালোবাসার অনেক পথ আছে, কিন্তু তাকে ভোলার কোন পথ নেই!

৮.কাউকে এতটাও ভালোবাসো না, যতটা ভালোবাসলে মানুষটা তোমাকে ছেড়ে চলে গেলে, তুমি নিঃস্ব ও অসহায় হয়ে যাবে! বরং ভালোবাসা হোক গিভ এন্ড টেক পলিসি। তুমি যতটুকু দেবে ততটুকুই পাবে। এর বেশি ভালোবাসা দিলে তুমি পাবে অবহেলা আর অপমান

৯.প্রথম প্রেম সত্যি হয়, তবে সেটা ভুল মানুষের সাথে, ভুল সময়ে হয়।

১০. আমি যাকে আঁকড়ে ধরতে চেয়েছি, সে আমাকে ফেলে গেছে। আমাদের জীবনেও প্রায়ই এমনটা হয়। যাদেরকে আমরা একান্তই খুব কাছের মানুষের মত প্রাধান্য দেই। নিয়তির দোষে তাদের সাথেই আমাদের বেশি ছাড়াছাড়ি হয়।

আরও পড়ুন

×