ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪

অগ্নিদগ্ধের সেই দুঃসময় কাটিয়ে আপন ভুবনে আঁখি

অগ্নিদগ্ধের সেই দুঃসময় কাটিয়ে আপন ভুবনে আঁখি

শারমিন আঁখি

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০১ মার্চ ২০২৪ | ১৫:১৮ | আপডেট: ০১ মার্চ ২০২৪ | ১৫:৫৯

ক্যারিয়ারে যখন সুসময় চলছে ঠিক তখনই একটি দুর্ঘটনায় থমকে যায় সবকিছু। এলোমেলো হয়ে যায় শারমিন আঁখি সব স্বপ্ন! একটি নাটকের শুটিং চলাকালীন বৈদ্যুতিক শর্ট সার্কিট বিস্ফোরণে অগ্নিদগ্ধ হয়ে হাসপাতালে ভর্তি হতে হয় তাকে। পুরে যায় অভিনেত্রীর শরীরের ৩৫ শতাংশ।

২০২৩ সালের ২৮ জানুয়ারি শুটিংয়ে অগ্নিদগ্ধ হন শারমিন আঁখি। দুই মাস চিকিৎসা নিয়ে একই বছরের ২৮ মার্চ বাসায় ফেরেন তিনি। এখন ঘরবন্দি চলছে তার জীবন যুদ্ধ! এই ভালো, এই খারাপ- এভাবেই চলছে অভিনেত্রীর দিন-রাত। ধীরে ধীরে সুস্থতার পথে আঁখি। তবে এক বছর ধরে ঘরবন্দি থাকার পর সেই আঁখি আবারও নতুনভাবে কাজে ফিরছেন। যে মঞ্চ দিয়ে তার ক্যারিয়ার শুরু হয়েছিল সেই মঞ্চ দিয়েই দ্বিতীয় ইনিংসে ফিরছেন তিনি।

গ্রুপ থিয়েটার উৎসবে চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে শনিবার (০২ মার্চ) সন্ধ্যায় অরিন্দম নাট্য সম্প্রদায়ের নাটক ‘কবি’ মঞ্চস্থ হবে। তারাশঙ্কর বন্দ্যোপাধ্যায়ের ‘কবি’ উপন্যাসের নাট্যরূপ দিয়েছেন সাইমন জাকারিয়া। নির্দেশনায় শামীম হাসান। নাটকটি অরিন্দমের ২৯তম প্রযোজনা। এর কেন্দ্রীয় চরিত্র নিতাই কবিয়াল হওয়ার স্বপ্নে বিভোর। বিবাহিতা ঠাকুরঝি ও বাজনাদার ঝুমুর দলের বসন- এই দুই নারী চরিত্র নিতাইকে নিয়ে যায় অসমাপ্ত জীবন জিজ্ঞাসার উত্তরের খোঁজে।

নাটকটিতে ‘বসন’ চরিত্রে অভিনয় করেছেন শারমিন আঁখি। এ নাটক দিয়েই নতুন করে কাজে ফিরছেন তিনি। নিতাই চরিত্রে পঙ্কজ রনি এবং ঠাকুরঝি চরিত্রে জান্নাতুল নাঈম। এছাড়া আরও অভিনয় করেছেন সাইফুল ইসলাম বাবু, সাবেরা সুলতানা, নাজিম উদ্দিন চৌধুরী, আকবর রেজা, সজীব সেন, বিজয় দাস, পূজা প্রমুখ।

তিনি বলেন, পুরোপুরি সুস্থ হতে আরও সময় লাগবে। এক বছর ধরে কাজহীন হয়ে ঘরবন্দি। এখনো শারীরিক দুর্বলতা আছে। পুরোপুরি সেরে উঠতে আরও সময় লাগবে। কাজে ফেরার জন্য মনটা ছটফট করছে। শরীর কিছুটা অনুকূলে থাকায় কাজে ফিরছি।

তিনি আরও বলেন, মঞ্চ দিয়েই দ্বিতীয় ইনিংসে নতুন করে কাজে ফেরার চেষ্টা করছি। আস্তে আস্তে নাটকের কাজও শুরু করব। সেভাবে নিয়মিত না হতে পারলেও মাঝে মধ্যে কাজ করার ইচ্ছে আছে। সবার সহযোগিতা পেলে আশা করি নতুন করে সবকিছু শুরু করতে পারব।

আরও পড়ুন

×