ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪

নুসরাত-মিমি বাদ, মমতার হয়ে লড়বেন রচনা-দেব-সায়নীরা

নুসরাত-মিমি বাদ, মমতার হয়ে লড়বেন রচনা-দেব-সায়নীরা

ছবি: সংগৃহীত

সমকাল ডেস্ক

প্রকাশ: ১১ মার্চ ২০২৪ | ১৪:৪৯ | আপডেট: ১১ মার্চ ২০২৪ | ১৬:০১

ঘনিয়ে আসছে ভারতের লোকসভা নির্বাচন। এরইমধ্যে প্রার্থী ঘোষণা শুরু করেছে রাজনৈতিক দলগুলো। ভারত থেকে ‘জমিদার’ হটানোর ডাক দিয়ে পশ্চিমবঙ্গের ৪২ আসনে প্রার্থী ঘোষণা করেছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। রোববার (১০ মার্চ) দলটির সর্বভারতীয় সাধারণ সম্পাদক কলকাতায় এক রাজনৈতিক সভায় দাঁড়িয়ে দলের ৪২ জন তৃণমূল প্রার্থীর নাম ঘোষণা করেন। এর মধ্যে ২৬ আসনে নতুন মুখ এনেছে ক্ষমতাসীন দলটি।

প্রার্থিতালিকায় প্রাক্তন ক্রিকেটার ইউসুফ পাঠান বা কীর্তি আজাদের মতো নাম চমক দিয়েছে। তবে নতুন মুখেদের একটা বড় অংশ লোকসভার বাইরের জনপ্রতিনিধি।  তারকাদের আছেন অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায়, সায়নী ঘোষ, জুন মালিয়া, অভিনেতা দেব।

মিমি যে এবারের নির্বাচনে থাকছেন না, সে আভাস আগেই মিলেছে। অভিনেত্রী নিজেই কিছু দিন আগে রাজনীতি ছাড়ার ঘোষণা দিয়েছেন। ইস্তফা দিয়েছেন মমতার দফতরে গিয়ে। এরপর তিনি বলেছিলেন, ‘আমার জীবন অধ্যায়ের অধিকাংশ সময় অভিনয় জগতে থেকে মানুষকে মনোরঞ্জন করেছি। কিন্তু বিগত ৫ বছর, বিশ্বের সবচেয়ে বৃহৎ গণতন্ত্রের একজন সংসদ সদস্য হিসেবে যতটা কাজ সাধারণ মানুষের জন্য করতে পেরেছি, মানুষের করের টাকা সঠিকভাবে ব্যবহার করে উন্নয়নমূলক কাজ করেছি। সৎ পথে থেকে মাথা উঁচু করে এগিয়ে গেছি, সেই সফরের কথা মনে করলে মারাত্মক আত্মতুষ্টি হয়।’

তবে নুসরাত জাহানের বিষয়ে সেভাবে কিছু আঁচ করা যায়নি। রবিবারের (১০ মার্চ) ঘোষণাতেই তার বাদ পড়ার বিষয়টি সামনে এলো। এ নিয়ে অবশ্য অভিনেত্রী এখনও কোনও প্রতিক্রিয়া দেননি।

নুসরাতের বসিরহাট থেকে প্রার্থী হাজি নুরুল ইসলাম। হুগলি থেকে প্রার্থী করা হল ‘দিদি নং ওয়ান’ রচনা বন্দ্যোপাধ্যায়কে।

যাদবপুরে এবার প্রার্থী যুব তৃণমূল কংগ্রেসের সভানেত্রী সায়নী ঘোষ। ঘাটাল থেকে তৃতীয়বারের জন্য লড়বেন দেব। প্রার্থী করা হল অভিনেত্রী-বিধায়ক জুন মালিয়াকেও।

আরও পড়ুন

×