ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

স্কুল ছাত্রীদের বিষপ্রয়োগের ঘটনা ‘ক্ষমার অযোগ্য অপরাধ’: খামেনি

স্কুল ছাত্রীদের বিষপ্রয়োগের ঘটনা ‘ক্ষমার অযোগ্য অপরাধ’: খামেনি

তেহরানে একদল মুসলিম কিশোরীর সঙ্গে প্রার্থনা করছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি। ছবি: ইরানের সুপ্রিম লিডারের অফিস/ রয়টার্স থেকে নেওয়া।

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ মার্চ ২০২৩ | ১০:৪৭ | আপডেট: ০৬ মার্চ ২০২৩ | ১২:৪৭

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি বলেছেন, ইরানে গত কয়েক মাস ধরে চলা স্কুল ছাত্রীদের বিষপ্রয়োগের ঘটনা ‘ক্ষমার অযোগ্য অপরাধ’। এ ঘটনায় অন্তত সাড়ে ছয়শ স্কুল ছাত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিনি রাষ্ট্রায়ত্ত গণমাধ্যমকে বলেন, 'কর্তৃপক্ষের উচিত শিক্ষার্থীদের বিষপ্রয়োগের ঘটনাটি গুরুত্ব সহকারে দেখা। এটি ক্ষমার অযোগ্য অপরাধ। এই ঘটনায় জড়িত অপরাধীদের কঠোর শাস্তি হওয়া উচিত। খবর রয়টার্সের

রাষ্ট্রায়ত্ত গণমাধ্যম ও কর্মকর্তাদের ভাষ্য অনুযায়ী, নভেম্বর থেকে ইরানের বিভিন্ন স্কুলের হাজারেরও বেশি ছাত্রী ‘মৃদু বিষপ্রয়োগ’ হামলার শিকার হয়েছেন।  

দেশটির কিছু রাজনীতিবিদদের ধারণা, যে কট্টরপন্থি ধর্মীয় গোষ্ঠীগুলো নারী শিক্ষার বিরোধী, তারা ছাত্রীদের বিষপ্রয়োগ করে থাকতে পারে।

প্রতিবেদনে বলা হয়েছে, নভেম্বরে শিয়া মুসলিমদের পবিত্র নগরী কওম থেকে শুরু হওয়া এ হামলা দেশটির ৩১টি প্রদেশের মধ্যে অন্তত ২৫টিতে ছড়িয়ে পড়ে, এতে কিছু আতঙ্কিত অভিভাবক তাদের সন্তানদের স্কুল থেকে সরিয়ে নেন এবং কর্তৃপক্ষের বিরুদ্ধে প্রতিবাদে নামেন। 

আরও পড়ুন

×