ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

সরকারি অনুদানের ছবিতে নিরব

সরকারি অনুদানের ছবিতে নিরব

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০২০ | ০১:০৭

‘ছায়াবৃক্ষ’ নামে সরকারি অনুদান পাওয়া নতুন এক ছবিতে কাজ করতে যাচ্ছেন চিত্রনায়ক নিরব। অনুপম কথাচিত্রের ব্যানারে নির্মিতব্য ছবিটি পরিচালনা করবেন বন্ধন বিশ্বাস। এর আগে ওমর সানী-রেসিকে নিয়ে ‘শূণ্য’ ছবিটি নির্মাণ করেছিলেন বন্ধন। 

নতুন এ ছবিটিতে নিরবের নায়িকা হিসেবে থাকছেন অপু বিশ্বাস। রোববার  গুলশানের একটি রেস্তোরায় নিরব-অপু বিশ্বাস আনুষ্ঠানিকভাবে চুক্তিবদ্ধ হয়েছেন বলে জানিয়েছেন পরিচালক। 

এরআগে অনুপম কথাচিত্রের ব্যানারে ‘বান্ধব’ নামে একটি ছবি নির্মিত হয়েছে। গেল মার্চে ছবিটি মুক্তির কথা থাকলেও করোনার কারণে সম্ভব হয়নি। পরিস্থিতি অনুকূলে থাকলে আগামি ডিসেম্বরে ‘বান্ধব’ মুক্তির সম্ভবনার কথা জানিয়েছেন প্রযোজনা সংস্থাটির কর্ণধার অনুপ বড়ুয়া। 

নতুন ছবিতে চুক্তিবদ্ধ হওয়া প্রসঙ্গে নিরব বলেন,  ছায়াবৃক্ষ ছবিটির গল্প দারুন। চা বাগানের শ্রমিকদের সুখ, দুঃখ, হাসি কান্না ও সার্বিক দিনযাপন নিয়ে এর গল্প। এমন একটি গল্পে কাজ করতে পারা অবশ্যই বড় পাওয়া। আশা করি ভালো কিছুই হবে।’

নিরব ও অপু বিশ্বাসকে চুক্তিবদ্ধ করার পর  প্রযোজনা প্রতিষ্ঠানটির কর্ণধার প্রযোজক অনুপ বড়ুয়া বলেন, নিরব এবং অপু বিশ্বাস দুজনকে এ ছবির জন্য চূড়ান্ত করা হয়েছে।দুজনকেই অফিসিয়ালি সাইনিং দেয়া হয়েছে। তাদের এই জুটিকে দর্শকদের ভালো লাগবে। 

পরিচালক বন্ধন বিশ্বাস বলেন, অপু বিশ্বাস জনপ্রিয় নায়িকা। আর নিরব আমার খুব আপন মানুষ। তার সঙ্গে বোঝাপড়া চমৎকার। আশা করছি, ‘ছায়াবৃক্ষ’-তে নতুন এ জুটিকে দর্শক পছন্দ করবেন। তিনি বলেন, এ ছবির জন্য অপু বিশ্বাসকে কমপক্ষে ১৫ কেজি ওজন কমানোর কথা বলেছি। তিনি তাই করবেন বলে আশ্বাস দিয়েছেন।

৫০ লাখ টাকা সরকারি অনুদান পাওয়া ‘ছায়াবৃক্ষ’ ছবি নিয়ে পরিচালক বলেন, পহেলা অক্টোবর থেকে চট্টগ্রামে ‘ছায়াবৃক্ষ’ ছবির শুটিং হবে। পুরো শুটিং সেখানকার একটি চা বাগানে করা হবে।

 চা বাগানের শ্রমিকদের সুখ, দুঃখ, হাসি কান্না ও সার্বিক দিনযাপন নিয়ে ‘ছায়াবৃক্ষ’ ছবির গল্প। নিরব-অপু ছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করবেন শতাব্দী ওয়াদুদ, সুমিত সেনগুপ্ত, সুস্মি রহমান, ইকবাল আহমেদ, বড়দা মিঠু প্রমুখ।

ছবির সংগীত পরিচালনায় ইমন সাহা এবং কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য করছেন তানভীর আহমেদ সিডনি।

আরও পড়ুন

×