ঢাকা রবিবার, ১৯ মে ২০২৪

অর্ধেক আসন খালি সাপেক্ষে শুক্রবার খুলছে সিনেমা হল

অর্ধেক আসন খালি সাপেক্ষে শুক্রবার খুলছে সিনেমা হল

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ১৪ অক্টোবর ২০২০ | ০৫:৫০ | আপডেট: ১৪ অক্টোবর ২০২০ | ০৫:৫৭

করোনা ভাইরাসের কারণে প্রায় সাত মাস বন্ধ থাকার পর অবশেষে খোলার অনুমতি পেলো দেশের সিনেমা হল। ১৬ অক্টোবর থেকে সারা দেশের সিনেমা হলগুলোতে চলচ্চিত্র প্রদর্শনের অনুমতি দিয়েছে তথ্য মন্ত্রণালয়।

বুধবার একটি পরিপত্র জারির মাধ্যমে কোভিড-১৯ এর বর্তমান পরিস্থিতিতে যথাযথ স্বাস্থ্যবিধি পালন ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে সিনেমা হলের আসন সংখ্যার কমপক্ষে অর্ধেক খালি রাখা সাপেক্ষে এ অনুমতি দিয়ে তথ্য মন্ত্রণালয়। 

হল খোলার বিষয়ে তথ্য মন্ত্রনালয় প্রজ্ঞাপন জারি করে তা জেলা প্রশাসক ও হল মালিকদের ইতোমধ্য পাঠিয়েছে বলেও জানানো হয়েছে। 

এর আগে দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে অন্যসব বিনোদন কেন্দ্রের মতো দেশের সব সিনেমা হলও ১৮ মার্চ থেকে বন্ধ রাখা হয়। চলচ্চিত্র ও টিভি নাটকের শুটিংও কয়েক মাস বন্ধ থাকার পর চালু করা হয়েছে। মঞ্চনাটকের প্রদর্শনী এখনো বন্ধ থাকলেও ২৩ অক্টোবর থেকে চালুর কথা রয়েছে। এবার সিনেমা হল খোলারও অনুমতি দিলো মন্ত্রণালয়। 

এদিকে টানা সাতমাস বন্ধ থাকায় সিনেমা হলের কর্মীরাও নিয়মিত পাচ্ছেন না বেতন। ফলে সীমাহীন কষ্টে দিন পার করছেন তারা। অনেকেই বেছে নিয়েছেন ভিন্ন পেশাও। 

এই পরিস্থিতিতে  সিনেমা হলের উন্নয়নে সম্প্রতি সাত'শ কোটি টাকা বিশেষ তহবিল গঠনের ঘোষণা দিয়েছে সরকার। এতেই যেনো প্রাণ ফিরে পাচ্ছেন হল মালিক ও সিনেমা ব্যবসায়ীরা। দেখছেন সুসময়ে ফেরার স্বপ্নও।

আরও পড়ুন

×