ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টিতে হার্ড-হিটার ব্যাটসম্যান আজম খানকে পাচ্ছে না পাকিস্তান। অনুশীলনের সময় মাথায় চোট পেয়ে ছিটকে গেছেন মঈন খানের ছেলে আজম খান। গত মাসেই ইংল্যান্ডের বিপক্ষে অভিষেক হয়েছে ২২ বছর বয়সী এ ব্যাটসম্যানের।

জানা গেছে, শুক্রবার অনুশীলনের সময় এক পেসারের বাউন্সারে মাথায় আঘাত পান আজম খান। সে সময় অবশ্য হেলমেট পরা ছিলেন তিনি। তাই কনকাশনের কোনো লক্ষণ দেখা যায়নি। তবে ঘটনার পর পর তাকে দ্রুত হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে বিশ্রামের পরামর্শ দিয়েছেন। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পক্ষ থেকে আজম খানের শারীরিক পরিস্থিতি নিয়ে এখনও পর্যন্ত কোনো আনুষ্ঠানিক বিবৃতি দেয়নি।

পাকিস্তানের দলীয় চিকিৎসক রিয়াজ আহমেদের বরাতে ক্রিকেট পাকিস্তান জানিয়েছে, সতর্কতামূলক কারণে আজমকে মাঠে নামাবে না দল। সিটি স্ক্যান করানো হয়েছে আজমের। একজন নিউরোসার্জন আজমকে ২৪ ঘণ্টার বিশ্রামের পরামর্শ দিয়েছেন। সোমবার আবার সিটি স্ক্যান করা হবে তার। এর পর সিদ্ধান্ত জানানো হবে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই মুহূর্তে চার ম্যাচ টি-টোয়েন্টির সিরিজ খেলছে পাকিস্তান। গত বুধবার সিরিজের প্রথম টি-টোয়েন্টি ভেসে গেছে বৃষ্টিতে, বাংলাদেশ সময় আজ রাত ৯টায় গায়ানায় হবে দ্বিতীয় টি-টোয়েন্টি। এ ম্যাচে তো খেলা হচ্ছেই না আজমের, তৃতীয় টি-টোয়েন্টিতেও তিনি খেলছেন না বলে নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। চতুর্থ টি-টোয়েন্টিতে খেলতে পারবেন কি না, সেটি বোঝা যাবে আরও পরীক্ষা-নিরীক্ষার পর।

সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি বৃষ্টিতে ভেসে গেছে। শনিবার রাতে সিরিজের দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডজের মুখোমুখি হবে পাকিস্তান। পরদিনই সিরিজের তৃতীয় ম্যাচ। পরে মঙ্গলবারের ম্যাচটি দিয়ে শেষ হবে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। শেষ ম্যাচে আজম খানকে দেখা যেতে পারে বলে আশাবাদী পাকিস্তান।