কোরিয়ান মিউজিকের দুনিয়ায় অনন্য বিটিএস। শুধু কোরিয়া কেন বিশ্ব মিউজিকে তারা গড়েছেন ভিন্ন নজির। খ্যাতির চূড়ায় থাকা জনপ্রিয় এ ব্যান্ড হঠাৎ ঘোষণা দিল, তাদের আর দেখা যাবে না এক মঞ্চে। কারণ, ভেঙে গেছে তাদের ব্যান্ড।

বুধবার সন্ধ্যায় ফিসটা ডিনারের সময়ই তারা এ ঘোষণা দিয়ে চমকে দেন। খবর বিবিসির।

বিচ্ছেদের কথা জানিয়ে সংগীতানুরাগীদের হৃদয় ভাঙলেও সুখবরও দিলেন তারা। জানানো হয়, তারা একেবারের বিচ্ছিন্ন হয়ে যাচ্ছেন না বরং নিজেদের সোলো মিউজিকের প্রতি আরও বেশি মনোযোগ দেবেন। এ জন্য কিছুদিন মঞ্চে একসঙ্গে পারফর্ম করবেন না।

নিজেদের এত বছরের জার্নি ব্যাখ্যা করতে গিয়েই লিডার আরএম বলেন, ‘ডায়নামাইট’ রিলিজের পর থেকেই কেমন যেন সবকিছু আলগা হতে শুরু করলো। গ্রুপের ছন্দ এখন অনেকটাই আলাদা। তবে কখনওই ভাববেন না যে বিটিএস নেই! আমরা সবসময় বিটিএস আছি আর থাকবো। আমরা মনে প্রাণে এক থাকতে চাই। 

নিজেদের বিচ্ছেদের কথা জানানোর পাশাপাশি দিলেন সুখবর। তিনি বলেন, প্রতিবার যখন গান লিখতাম বা সুর করতাম তখন মনে হতো ভালো একটা মেসেজ দিতে হবে। সেটিই চেষ্টা করতাম, তবে ‘পারমিশন টু ড্যান্স’ রিলিজের পর যেন সবকিছু বদলে গেল। গানের মাধ্যমে একটি স্পেশাল মেসেজের বিষয়টি এখন হারিয়ে গেছে। আমরা আমাদের দিক হারিয়েছি, ফিরতে একটু সময় লাগবে! তবে কথা দিচ্ছি ফিরব।

৯ বছর আগে যাত্রা শুরু করা ব্যান্ডটির জন্য ১৩ জুন ছিল বিশেষ দিন। প্রতিষ্ঠাবার্ষিকী স্মরণে ১০ জুন মুক্তি পেয়েছে ব্যান্ডটির নতুন অ্যালবাম ‘প্রুফ’। এটি সংকলিত অ্যালবাম।